বগুড়া আরডিএ মহাপরিচালকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

.ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০১৯,   বৈশাখ ১১ ১৪২৬,   ১৯ শা'বান ১৪৪০

বগুড়া আরডিএ মহাপরিচালকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

 প্রকাশিত: ১৬:২৪ ১০ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ১৬:২৪ ১০ সেপ্টেম্বর ২০১৮

ফাইল ফটো

ফাইল ফটো

বগুড়া পল্লী উন্নয়ন একাডেমির (আরডিএ) মহাপরিচালক আব্দুল মতিনের বিরুদ্ধে সরকারের পাঁচটি প্রকল্পের দুর্নীতি অনিয়ম ও অর্থ আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে।

 অভিযোগে তাকে আগামী ১২ সেপ্টেম্বর বগুড়া দুদক কার্যালয়ে উপস্থিত হতে বলা হয়েছে।

দুদক কার্যালয় সূত্রে জানা গেছে, তার বিরুদ্ধে বিভিন্ন ধরনের অনিয়মের অভিযোগ পাওয়া যায়। যার ভিত্তিতে প্রাথমিক তদন্তে ১১ টি অনিয়মের অভিযোগের সত্যতা পাওয়া গেছে। রোববার বিকালে অভিযোগ প্রাপ্ত প্রকল্পের নথিপত্র চেয়ে বগুড়া’র আরডিএ-এর মহাপরিচালকের কাছে দুদক চিঠি দিয়েছে। এই চিঠিতে প্রধানমন্ত্রীর অগ্রাধিকার ভিত্তিক পল্লী জনপদ প্রকল্পে অনিয়মসহ চরজীবিকায়ন, ক্ষুদ্র ও সেচ প্রকল্প সহ সুনির্দিষ্ট ১১টি অনিয়মের পাশাপশি মহাপরিচালকের সম্পদের বিষয়ে জানতে চাওয়া হয়েছে। 

বগুড়া জেলা দুদক কার্যালয়ের সহকারি পরিচালক মো. আমিনুল ইসলাম জানান, আরডিএ বগুড়ার মহাপরিচালক আব্দুল মতিন এর বিরুদ্ধে বহু অভিযোগ অনেক আগেই পাওয়া গেছে। এগুলো যাচাই বাছাই করে সুনির্দিষ্ট ১১ টি বিষয় নিয়ে তদন্ত শুরু করা হয়েছে। যার মধ্যে প্রধানমন্ত্রীর অগ্রাধিকার ভিত্তিক পল্লীজনপদ প্রকল্প রয়েছে। এছাড়াও সেচের পানির অনেক প্রকল্পে অনিয়ম ধরা পড়েছে। তিনি বলেন, দূর্নীতির বিষয়ে দুদকের দেয়া চিঠির উত্তর পাওয়ার পর প্রয়োজনীয় আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।

ডেইলি বাংলাদেশ/আরআর