Alexa বগুড়ায় গুদামে রাসায়নিক দ্রব্য রাখায় মামলা

ঢাকা, বুধবার   ২৯ জানুয়ারি ২০২০,   মাঘ ১৫ ১৪২৬,   ০৩ জমাদিউস সানি ১৪৪১

Akash

বগুড়ায় গুদামে রাসায়নিক দ্রব্য রাখায় মামলা

বগুড়া প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০০:৪৬ ১৩ ডিসেম্বর ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

বগুড়ায় অনুমতিহীন গুদামে রাসায়নিক দ্রব্য রাখার কারণে এক ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা হয়েছে। নন্দীগ্রাম উপজেলার ফোকপাল এলাকার জহিদুল ইমলাম নামে এক ব্যবসায়ীর বিরুদ্ধে বৃহস্পতিবার এ মামলাটি করা হয়।

বগুড়া কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগের সহকারী কমিশনার মো. নজরুল ইসলাম জানান, কোনো গুদাম স্থাপন করতে হলে অবশ্যই কাস্টমস কর্তৃপক্ষের অনুমতি নিতে হবে। কিন্তু জাহিদুল অনুমতি ছাড়াই দীর্ঘদিন ধরে গুদাম চালাচ্ছিলেন। এ কারণে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কর্তৃপক্ষ গুদাম মালিক মেসার্স জাহিদুল ইসলামের নামে মামলা দায়ের করে। এছাড়া ভ্যাট নিবন্ধন করা হয়নি বলে তাকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। ১৫ দিনের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে। উত্তর সন্তোষজনক না হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরো জানান, মঙ্গলবার রাতে ওই গুদাম থেকে বিপুল পরিমাণ হাইড্রোজেন পার অক্সাইড ভর্তি জ্যারি কেন ট্রাকে ওঠার সময় স্থানীয়রা আটক করে। পরে আমরা বিষয়টি জানতে পারি। হাইড্রোজেন পার অক্সাইড রাখার জন্য পরিবেশের কোনো ছাড়পত্র নেই তাদের। ফায়ার সার্ভিসের কোনো অনুমোদন নেই। হাইড্রোজেন পার অক্সাইড সরাসরি বিস্ফোরক শ্রেণিতে না পড়লেও এটি বিভিন্ন কারণে বিস্ফোরণ ঘটায়।

এ ব্যাপারে ওসি আছলাম আলী জানান, লাইসেন্স, ফায়ার সার্ভিসের অনুমোদন বা ভ্যাট নিবন্ধন পুলিশের দেখার বিষয় না।

ডেইলি বাংলাদেশ/আরএম