Alexa বক্স-অফিস বাজিমাত করতে আসছে বায়োপিক

ঢাকা, শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯,   ভাদ্র ৮ ১৪২৬,   ২১ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

বক্স-অফিস বাজিমাত করতে আসছে বায়োপিক

 প্রকাশিত: ০৯:৫২ ২৮ এপ্রিল ২০১৮   আপডেট: ১০:১৮ ২৮ এপ্রিল ২০১৮

ফাইল ছবি

ফাইল ছবি

বলিউডে যেন বায়োপিকের মরসুম চলছে। ক্রীড়াবিদ থেকে জনপ্রিয় অভিনেতা, রাজনীতিক থেকে শিক্ষাবিদ একের পর এক জীবনী নিয়ে তৈরি হচ্ছে সিনেমা। বক্স-অফিসে কালেকশন ভাল হওয়ায় জীবনী-নির্ভর সিনেমা বানানোতেও বাড়তি উৎসাহ পেয়েছেন পরিচালকেরা। চলতি বছরে বক্স-অফিসে বাজিমাত করতে যে বায়োপিকগুলি আসছে, জেনে নিন গ্যালারির পাতায়।

সঞ্জু
বি-টাউনের ‘খলনায়ক’ সঞ্জয় দত্তের জীবনের নানা অধ্যায়ের গল্প ‘সঞ্জু’। পরিচালক রাজকুমার হিরানির হাত ধরে সঞ্জয়ের প্রতিটি রূপ, জীবনের প্রতিটি পর্যায়ে নিজস্ব স্টাইলে ফুটিয়ে তুলবেন রণবীর কাপূর। ইতিমধ্যেই ‘সঞ্জু’র টিজার দেখে সাড়া পড়ে গিয়েছে দর্শকদের মধ্যে। সব ঠিক থাকলে জুনের শেষেই মুক্তি পেতে পারে ‘সঞ্জু’।

মনিকর্ণিকা
ঝাঁসীর রানি লক্ষ্মীবাঈয়ের জীবনী-নির্ভর ছবি ‘মণিকর্ণিকা: দ্য কুইন অব ঝাঁসি’তে অভিনয় করতে দেখা যাবে কঙ্গনা রানাউতকে। জয়শ্রী মিশ্রর লেখা ‘রানি’ উপন্যাসের উপর ভিত্তি করে তৈরি করা হচ্ছে এই বায়োপিকটি। বিশেষ ভূমিকায় দেখা যাবে টেলি নায়িকা অঙ্কিতা লোখান্ডেকে। তবে ইতোধ্যেই ছবিটি নিয়ে আপত্তি তুলেছে রাজস্থানের একটি কট্টরপন্থী সংগঠন।

সুরমা
ভারতীয় জাতীয় হকি দলের প্রাক্তন অধিনায়ক সন্দীপ সিংহের জীবনী নিয়ে তৈরি হচ্ছে ‘সুরমা’। ছবিতে সন্দীপের জীবনের নানা অধ্যায় ফুটিয়ে তুলবেন দিলজিৎ দুসাঞ্জ। অভিনয় করতে দেখা যাবে তাপসী পান্নুকেও। চলতি বছর ২৯ জুন ছবিটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।

দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার
দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহের জীবনী-নির্ভর ছবি ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’। জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক হংসল মেটার তত্ত্বাবধানে ছবিটিতে মনমোহনের চরিত্র ফুটিয়ে তুলবেন অনুপম খের। এই বছরেই ডিসেম্বরের ২১ তারিখে মুক্তি পাবে ছবিটি।

দ্য অভিনব বিন্দ্রা বায়োপিক
অলিম্পিক্সে শুটিংয়ে দেশের হয়ে ব্যক্তিগত ইভেন্টে প্রথম স্বর্ণপদক জয়ী অভিনব বিন্দ্রার জীবনী নিয়েও তৈরি হচ্ছে ছবি। অভিনবের ভূমিকায় দেখা যাবে অনিল কাপূরের ছেলে হর্ষবর্ধন কাপূরকে। ছবিটিতে অনিল কাপূর অভিনয় করেছেন অভিনবের বাবার ভূমিকায়। এর আগে ‘মিরজিয়া’ ছবিতে দেখা গিয়েছিল হর্ষবর্ধনকে। তবে বক্স অফিসে ছবিটি ভাল সাফল্য পায়নি।

দ্য সাইনা নেহওয়াল বায়োপিক
ব্যাডমিন্টন তারকা সাইনা নেহওয়ালের চরিত্র সাবলীলভাবে ফুটিয়ে তোলার জন্য ইতোমধ্যেই জোরকদমে অনুশীলন শুরু করে দিয়েছেন শ্রদ্ধা কপূর। অমল গুপ্তের এই বায়োপিকে সাইনার চরিত্রেই দেখা যাবে শ্রদ্ধাকে। ছবির জন্য জিতেশ পাডুকোনের কাছে ৩৩টা সেশন ট্রেনিং নিয়েছেন বলেও জানিয়েছেন নায়িকা। তবে ছবি মুক্তির তারিখ নিয়ে এখনো মুখ খোলেননি পরিচালক।

সুপার ৩০
ম্যাথমেটিশিয়ান আনন্দ কুমারকে নিয়ে তৈরি বায়োপিক ‘সুপার ৩০’তে আনন্দের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে হৃতিক রোশনকে। পটনার ওই গণিতদিদের জীবনযুদ্ধের লড়াই নিয়ই তৈরি হয়েছে ছবির চিত্রনাট্য। বিকাশ বহেল পরিচালিত এই ছবিটি মুক্তি পাওয়ার কথা ২০১৯-এর জানুয়ারিতে।

দ্য কপিল দেব বায়োপিক
খেলোয়াড়ের জীবনী নিয়ে বায়োপিক আগেও হয়েছে। এ বার সেই তালিকায় ঢুকে পড়ল দেশকে প্রথম বিশ্বকাপ এনে দেওয়া অধিনায়ক কপিল দেবের নাম। ১৯৮৩-র বিশ্বকাপ জয়ের উপর তৈরি হবে ছবিটি। কপিলের চরিত্রে দেখা যাবে রণবীর সিংকে। পরিচালকের চেয়ারে থাকছেন কবীর খান।

মান্টো
কালজয়ী লেখক সাদাত মান্টোর ভূমিকায় এ বার দেখা যাবে নওয়াজউদ্দিন সিদ্দিকিকে। নিজের প্রিয় লেখক মান্টোকে নিয়ে ছবি করার ইচ্ছা অনেকদিন থেকেই ছিল বলে জানিয়েছেন নন্দিতা দাস। মান্টোর জীবনের নানা দিক ফুটিয়ে তোলা হবে ছবিটিতে। চলতি বছরই মুক্তি পাওয়ার কথা রয়েছে ছবিটির।

করণজিৎ
একেবারে সাধারণ মেয়ে থেকে কিভাবে একজন পর্ণস্টার হয়ে উঠা, কিভাবে জীবনে এই কঠিন সময় পার করেছেন, এসব নিয়েই তৈরি হচ্ছে সাবেক এই পর্ণতারকার বায়োপিক ‘করণজিৎ’। এখানে সানি লিওনের চরিত্রে অভিনয় করেছেন তিনি নিজেই। আর তার স্বামীর চরিত্রে অভিনয় করেছেন তার নিজের স্বামী ডেনিয়েল।

ডেইলি বাংলাদেশ/টিএএস

Best Electronics
Best Electronics