বকেয়া পরিশোধ না করায় কমল গ্রামীণফোন-রবির ব্যান্ডইউথ
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=116965 LIMIT 1

ঢাকা, মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৭ ১৪২৭,   ২০ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

বকেয়া পরিশোধ না করায় কমল গ্রামীণফোন-রবির ব্যান্ডইউথ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৩২ ৪ জুলাই ২০১৯   আপডেট: ১৯:৩৪ ৪ জুলাই ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

বকেয়া অর্থ পরিশোধ না করায় মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন ও রবির ব্যান্ডইউথ কমিয়ে দিয়েছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি। গ্রামীণফোনের প্রায় ১৪৪ জিবিপিএস (গিগাবিটস পার সেকেন্ড) এবং রবির ১২৫ জিবিপিএসে (গিগাবিটস পার সেকেন্ড) সীমিত রাখতে বৃহস্পতিবার দেশের ৫টি আইআইজিকে (ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে) নির্দেশ দিয়েছে নিয়ন্ত্রক সংস্থাটি। এই নির্দেশনা কার্যকর হলে অপারেটর দুটির ইন্টারনেট ব্যবহারকারীরা বড় ধরনের সমস্যায় পড়বেন।

বিষয়টি নিশ্চিত করে বিটিআরসির জ্যেষ্ঠ সহকারী পরিচালক জাকির হোসেন খান বলেন, অডিটের ভিত্তিতে আমরা যে টাকা দাবি করেছি, তা মোবাইল অপারেটর কোম্পানি দুটো পরিশোধ করছে না। তাদের শৃঙ্খলায় আনতে ব্যান্ডউইথ কমিয়ে দেয়া হয়েছে। তিনি আরো বলেন, আদেশের কপি পাওয়ার পরই আইইজি প্রতিষ্ঠানগুলোকে সিদ্ধান্ত বাস্তবায়ন করার জন্য বলা হয়েছে।


একটি আইআইজির শীর্ষ নির্বাহী বিটিআরসির নির্দেশনা পাওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, আইআইজিগুলো এরই মধ্যে ব্যান্ডউইথ কমানোর নির্দেশনা কার্যকর করতে শুরু করেছে।

গ্রামীণফোনের কাছে ১২ হাজার ৫৮০ কোটি টাকা ও রবির কাছে ৮৬৭ কোটি টাকা পাওনা রয়েছে সরকারের। এর মধ্যে গ্রামীণফোনের ১২ হাজার ৫৮০ কোটি টাকার মধ্যে বিটিআরসির পাওনা ৮ হাজার ৪৯৪ কোটি টাকা ও জাতীয় রাজস্ব বোর্ড এনবিআরের পাওনা ৪ হাজার ৮৫ কোটি টাকা। আর রবির কাছ থেকে পাওনা ৮৬৭ কোটি টাকার মধ্যে ১৯৭ কোটি টাকা পায় এনবিআর। বাকি টাকা পাবে বিটিআরসি। গত এপ্রিল মাসে টাকা পরিশোধের জন্য অপারেটর দুটিকে দুই সপ্তাহের সময় দেয়া হয় বিটিআরসি।

ডেইলি বাংলাদেশ/এস