Alexa বকেয়া বেতন-ভাতার দাবি নাব ফ্যাশন কর্মীদের

ঢাকা, মঙ্গলবার   ১৬ জুলাই ২০১৯,   শ্রাবণ ২ ১৪২৬,   ১৩ জ্বিলকদ ১৪৪০

বকেয়া বেতন-ভাতার দাবি নাব ফ্যাশন কর্মীদের

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:০৮ ১২ মার্চ ২০১৯   আপডেট: ১৯:১৩ ১২ মার্চ ২০১৯

ছবি- ডেইলি বাংলাদেশ

ছবি- ডেইলি বাংলাদেশ

বকেয়া বেতন ভাতা, বন্ধ কারখানা পুনরায় চালু ও ফ্যাক্টরির ম্যানেজার ও জেনারেল ম্যানেজারের বিচার দাবি করেছে খিলক্ষেতের নাব ফ্যাশন লিমিটেডের কর্মীরা।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে এ দাবি জানান তারা। এ সময় আমিনুল ইসলাম নামের এক শ্রমিক বলেন, তিন মাসের বেতন বকেয়া রেখে মালিক বিদেশে পালিয়েছে। এরপর ফ্যাক্টরির ম্যানেজার জামাল খন্দকার ও জেনারেল ম্যানেজার রেজাউল করিম ৭ মার্চ বেতন দিবে বলে জানায়। কিন্তু আমরা ওই দিন সকালে ফ্যাক্টরিতে এসে দেখি, সেখানে তালা ঝুলছে।

ফ্যাক্টরিটির লাইন ইনচার্জ মো. ফারুক আলম বলেন, তালা ঝুলানোর ঘটনার পরে আমরা ম্যানেজার ও জেনারেল ম্যানেজারের বাসায় খোঁজ করি। কিন্তু সেখানে তাদের কাউকে পাওয়া যায়নি।

ফ্যাক্টরির পুরনো কর্মী নাসিমা বলেন, আমরা গরিব মানুষ, যে টাকা বেতন পাই সেটা দিয়ে সংসারই ঠিক মতো চলে না। তারপর যদি তিন মাসের বেতন বাকি রেখে কারখানা বন্ধ করে দেয় তাহলে আমরা এখন কোথায় যাব?

মানববন্ধনে শ্রমিকরা জানান, তারা দুজন আমাদের তিন মাসের বকেয়া বেতন নিয়ে পালিয়ে গেছে। আমরা এ ব্যাপারে পুলিশ কমিশনারের কার্যালয়, খিলক্ষেত থানা ও গার্মেন্টস শ্রমিক লীগের কাছে অভিযোগ জানিয়েছি।

ডেইলি বাংলাদেশ/সেতু/আরএইচ