বই কেনা নয়, সেলফিতে মাতেন দর্শনার্থীরা

ঢাকা, শুক্রবার   ০৩ এপ্রিল ২০২০,   চৈত্র ২১ ১৪২৬,   ১০ শা'বান ১৪৪১

Akash

বই কেনা নয়, সেলফিতে মাতেন দর্শনার্থীরা

মেহেদী সোহেল ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৩৫ ১৪ ফেব্রুয়ারি ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ভালোবাসা দিবসে একুশে বই মেলাতে ছিল দর্শনার্থীর ঢল। মেলা জুড়ে প্রচুর ভিড় দেখা যায় বিকেল থেকেই। তবে বইয়ের স্টলগুলোতে ছিল না তেমন বেচা-বিক্রি। অনেক স্টলের বিক্রয় কর্মীদেরকে অলস সময় কাটাতে দেখা গেছে। এদিকে দর্শনার্থীদের অনেকেই সময় কাটিয়েছেন মেলাতে ঘোরা-ফেরা করে। দর্শনার্থীদের বেশিরভাগই মেতে ছিলেন সেলফিতে।

কথা হলো কবি প্রকাশনীর স্টলের বিক্রয় কর্মী মাসুদ আহমেদ সঙ্গে। তিনি জানান, ‘গতকাল (পহেলা ফাল্গুন) ও আজ (ভালোবাসা দিবস) অন্য দিনগুলোর তুলনায় মেলাতে দর্শনার্থীর আগমন অনেক বেশি। কিন্তু সেই তুলনায় বেচা বিক্রি নেই। মেলাতে বেশির ভাগ লোক এসেছেন ঘোরা-ফেরা করতে। বইয়ের ক্রেতার সংখ্যা খুব কম। যে কারণে বই বিক্রি আশানুরূপ হচ্ছে না। দর্শনার্থীরা সেলফি তুলে ও ঘোরা-ফেরা করে সময় পার করছেন।’

মেলার বেশির ভাগ স্টলই অনেকটা ক্রেতা শূণ্য দেখা গেছে। বিক্রয় কর্মীরাও পার করেছেন অলস সময়। তবে কোন কোন স্টলে ক্রেতার ভিড় ছিল। তেমনটা ভিড় দেখা গেল  বেহুলা বাংলা প্রকাশনীর স্টলে। বিক্রয় কর্মীরা জানান মেলায় দর্শনার্থীর তুলনায় তাদের বেচা-বিক্রি ভালো। ক্রেতাদের নতুন ও পুরান সব রকমের বইয়ে চাহিদা রয়েছে। বুধ ও বৃহস্পতিবার দারুন বেচা কেনা হয়েছে। জানান শুক্রবার সাপ্তাহিক বন্ধের দিনেও মেলাতে দর্শনার্থীর ভিড় হবে। এবং বেচা কেনাও বেশ ভালো হবে।

ডেইলি বাংলাদেশ/এমআরকে/এলকে