বইমেলায় শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতা

ঢাকা, রোববার   ২৯ মার্চ ২০২০,   চৈত্র ১৫ ১৪২৬,   ০৪ শা'বান ১৪৪১

Akash

বইমেলায় শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:০৯ ১৮ ফেব্রুয়ারি ২০১৯  

ফাইল ফটো

ফাইল ফটো

একুশে বইমেলা উপলক্ষে বাংলা একাডেমিতে প্রতি বছররের মতো এবারো শুরু হলো শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতা। এবারই প্রথমবারের মতো ২০০৮ থেকে ২০১৯ সাল পর্যন্ত শিশু-কিশোরদের পুরস্কারপ্রাপ্ত ছবিগুলো নিয়ে প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

সোমবার বিকেলে ড. মুহম্মদ এনামুল হক ভবনের দ্বিতীয় তলায় এ প্রদর্শনীটি উদ্বোধন করেন বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী। 

শিশু-কিশোর এ চিত্রাঙ্কন প্রতিযোগিতার প্রদর্শণী চলবে আসছে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত। প্রতিদিন মেলা চলার সময় দর্শকরা প্রদর্শনীর ছবিগুলো দেখতে পাবেন। 

এদিকে, লেখক বলছি অনুষ্ঠানে নিজেদের নতুন প্রকাশিত বই বিষয়ে আলোচনায় অংশ নেন মুস্তাফিজ শফি, শোয়াইব জিবরান, মুহাম্মদ শামসুল হক, মলয় বালা।
 
কবিকণ্ঠে কবিতাপাঠ করেন কবি দিলারা হাফিজ, রেজাউদ্দিন স্টালিন, ফরিদ আহমেদ দুলাল, রহিমা আখতার কল্পনা এবং মতিন রায়হান। আবৃত্তি পরিবেশন করেন আবৃত্তি শিল্পী ইকবাল খোরশেদ ও সায়েরা হাবীব। এছাড়া অনুষ্ঠানে পুথিপাঠ করেন জালাল খান ইউসুফী।

একই অনুষ্ঠানে ছিল সাইমন জাকারিয়ার পরিচালনায় সাংস্কৃতিক সংগঠন ‘ভাবনগর ফাউন্ডেশন’ এর পরিবেশনা। এছাড়া সায়িক সিদ্দিকীর পরিচালনায় পরিবেশিত হয় পালাগান ‘নোলকজানের পালা’।

এছাড়া গ্রন্থমেলার মূলমঞ্চে অনুষ্ঠিত হয় ‘কবি বেলাল চৌধুরী শ্রদ্ধাঞ্জলি’ বিষয়ক আলোচনা অনুষ্ঠান। এতে প্রবন্ধ উপস্থাপন করেন কবি পিয়াস মজিদ। আলোচনায় অংশগ্রহণ করেন কবি জাহিদুল হক, দিলারা হাফিজ ও তারিক সুজাত। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কবি রবিউল হুসাইন। 

ডেইলি বাংলাদেশ/এনএ/আরএইচ/এমআরকে