বইমেলায় প্রীত রেজার ‘স্মার্টফোন ফটোগ্রাফি’

ঢাকা, শুক্রবার   ০৩ এপ্রিল ২০২০,   চৈত্র ২০ ১৪২৬,   ০৯ শা'বান ১৪৪১

Akash

বইমেলায় প্রীত রেজার ‘স্মার্টফোন ফটোগ্রাফি’

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৪৫ ১৭ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১২:৪৮ ১৭ ফেব্রুয়ারি ২০২০

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

একসময় ২০ টাকার বিনিময়ে ছবি তুলতেন প্রীত রেজা। এখন শুধু বাংলাদেশেই নয়, সারা বিশ্বেই ফটোগ্রাফার হিসেবে তার খ্যাতি ছড়িয়ে পড়েছে।  স্মার্টফোন ফটোগ্রাফির বিভিন্ন বিষয় নিয়ে সেই প্রীত রেজার লেখা বই আসছে অমর একুশে বইমেলায়।  তৃতীয় সপ্তাহ থেকে শব্দশৈলীর স্টলে "স্মার্টফোন ফটোগ্রাফি" বইটি পাওয়া যাবে। এছাড়াও প্রি অর্ডারের পাশাপাশি সরাসরি রকমারি ডটকমে কিনতে পারা যাবে বইটি।

বর্তমানে তথ্যপ্রযুক্তির উন্নয়নের এই যুগে মোবাইল ক্যামেরা প্রযুক্তি অনেকদূর এগিয়ে গিয়েছে। মোবাইল ফোন দিয়েই দারুণ সব ছবি তোলা সম্ভব হচ্ছে, যার ফলে প্রফেশনাল ক্যামেরা বা ডিএসএলআর ছাড়াই মোবাইল ফোনেই দারুণ সব ছবি তোলা সম্ভব হচ্ছে। অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত প্রীত রেজার এ বইয়ে মোবাইল ফটেগ্রাফির বিভিন্ন খুটিনাটি, টিপস, হ্যাকস, এডিটিং কৌশল ইত্যাদি নিয়ে আলোচনা করা হয়েছে।।

প্রীত রেজা বলেন, যিনি ছবি তুলতে পারেন তিনি ক্যামেরা দিয়েও ভাল ছবি তুলতে পারেন, মোবাইল দিয়েও পারেন। কি দিয়ে ছবি তোলা হয়েছে এর চেয়ে বেশি গুরুত্বপূর্ণ হল কি তোলা হয়েছে- বইয়ে এই বিষয়ে আলোচনা করা হয়েছে। 

এই বইতে পাঠক নতুন কি পাবেন প্রশ্নের জবাবে প্রীত রেজা বলেন, এই বইয়ের মাধ্যমে পাঠক স্বপ্ন দেখতে পারবেন। যাদের ডিএসএলআর ক্যামেরা নেই কিন্তু ছবি তোলার অদম্য ইচ্ছা আছে, তারা তাদের এই ইচ্ছাকে কাজে লাগিয়ে ভাল ফটোগ্রাফার হবার স্বপ্নকে বাস্তবায়ন করতে পারবেন।

ডেইলি বাংলাদেশ/আরএস