বইমেলায় ডিএমপির‘শিশু পরিচর্যা কেন্দ্র’

ঢাকা, শুক্রবার   ১০ এপ্রিল ২০২০,   চৈত্র ২৭ ১৪২৬,   ১৬ শা'বান ১৪৪১

Akash

বইমেলায় ডিএমপির‘শিশু পরিচর্যা কেন্দ্র’

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:১৯ ৭ ফেব্রুয়ারি ২০২০  

ছবি: ডিএমপি নিউজ

ছবি: ডিএমপি নিউজ

চলছে বাঙালি জাতির প্রাণের মেলা ‘অমর একুশে বইমেলা’। বইমেলায় লেখক, প্রকাশক ও শিশু-কিশোরসহ সর্বস্তরের মানুষের আগমন ঘটে। এরমধ্য থেকে বাদ পড়ে না অনেক মায়েরাও, যাদের রয়েছে কোলের ছোট্ট শিশু। বইমেলায় আসা সেসব মায়েদের জন্য রয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে সুব্যবস্থা।

আপনি কোলের শিশুকে নিয়ে বইমেলায় এসেছেন, আপনার আদরের শিশুকে সময়মতো ব্রেস্ট ফিডিং করাতে না পারলে হয়তো শুরু করবে কান্নাকাটি। এমন পরিস্থিতিতে বইমেলায় বই দেখা বা ঘোরার মজাটাই হয়তোবা শেষ হয়ে যাবে। এমন চিন্তা করার কোনো অবকাশ নেই। এ বিষয়টি মাথায় রেখেই বইমেলায় শিশু পরিচর্যা কেন্দ্র স্থাপন করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ ।

বইমেলায় নিয়ে আসার পর ক্ষুধায় কাঁদতে শুরু করলো শিশু। কিন্তু কোথায় ব্রেস্ট ফিডিং করাবেন এ নিয়ে ভাবনায় পড়ে যান মায়েরা। আশেপাশে কোথাও একটু নিরিবিলি জায়গা খুঁজতে থাকেন। কিংবা শিশু যদি প্রস্রাব-পায়খানা করে দেয় তখন মা দুশ্চিন্তায় ভোগেন কোথায় গিয়ে ডায়াপার পাল্টাবেন।

শিশুকে মেলায় নিয়ে এসে ব্রেস্ট ফিডিং করাতে যেন কোনো প্রকার বিড়ম্বনায় পড়তে না হয়, শিশুর প্রস্রাব-পায়খানা নিয়ে যেন কোনো দুশ্চিন্তা না করা লাগে সেজন্যই মায়েদের সেবায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের এ উদ্যোগ। বইমেলায় আপনার শিশুর জন্য শিশু পরিচর্যা কেন্দ্র খুঁজে পেতে নিকটস্থ পুলিশের সাহায্য নিন।

এছাড়াও যোগাযোগ করতে পারেন বইমেলায় অবস্থিত পুলিশ কন্ট্রোল রুমের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের সঙ্গে। যোগাযোগ করুন এই নম্বরগুলোতে, ০১৯২১-১৮৯৬৬০ (বাংলা একাডেমি এলাকায় পুলিশ কন্ট্রোল রুম) এবং ০১৭৪৯-৭১৬৮০০ (সোহরাওয়ার্দী উদ্যান এলাকায় পুলিশ কন্ট্রোল রুম)।

ডেইলি বাংলাদেশ/ইএ/এমআরকে