বইমেলায় ইবি শিক্ষকের ‘স্বর্গীয় প্রযুক্তি’ 

ঢাকা, মঙ্গলবার   ০৭ এপ্রিল ২০২০,   চৈত্র ২৫ ১৪২৬,   ১৪ শা'বান ১৪৪১

Akash

বইমেলায় ইবি শিক্ষকের ‘স্বর্গীয় প্রযুক্তি’ 

ইবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:২৬ ২০ ফেব্রুয়ারি ২০২০  

ছবিঃ ডেইলি বাংলাদেশ

ছবিঃ ডেইলি বাংলাদেশ

অমর একুশে বইমেলায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) লোক-প্রশাসন বিভাগের অধ্যাপক ড. গিয়াস উদ্দীনের প্রথম কাব্যগ্রন্থ ‘স্বর্গীয় প্রযুক্তি’ প্রকাশিত হয়েছে। 

চয়ন প্রকাশন থেকে প্রকাশিত এ বইটি ঢাকার বইমেলায় ২১৫ নং স্টলে পাওয়া যাবে। একই সাথে ইবিতে অনুষ্ঠিত তিন দিনব্যাপী বইমেলার বিভাগীয় স্টলেও দেখা মিলবে বইটির।

জানা যায়, ড. গিয়াসের এই কাব্যগ্রন্থটিতে মানুষের সার্বিক জীবন, দর্শন ও আনন্দ বেদনার চিত্রপট এবং জীবনের শেষ গন্তব্যের কথা স্মরণ করিয়ে দেওয়া হয়েছে। বইটি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, দীর্ঘ দুই দশকেরও বেশি সময়ের স্বাধনার ফল এই ‘স্বর্গীয় প্রযুক্তি’। 

প্রাত্যাশা-প্রাপ্তির হিসাব মিলাতে গলদঘর্ম বর্তমান মানবজাতি। উন্নতির শিখরে পৈৗছাবার চিন্তায় বিভোর সবাই। একবিন্দু সুযোগও কেউ পায় না কোথা থেকে তার আগমন, কোথায় তার প্রত্থান। এই প্রাপ্তি-অপ্রাপ্তির সমীকরণের দোলাচলের মাঝেও মানুষের উচিত অমোঘ সত্যের অমিয় বাণীর কথা স্মরণ করা। আর সেই অনুযায়ী নিজেদের জীবনকে পরিচালনা করা। যাতে নিহিত আছে ইহকালীন কল্যাণ ও পরকালীন মুক্তি। আর এই বইটি পড়লে আশাকরি একজন মানুষ তার ইহকালীন জীবন দর্শন ও পরকালীন মুক্তির বিভিন্ন নির্দেশনা সম্পর্কে জানতে পারবে।

ডেইলি বাংলাদেশ/জেডএম