বইমেলায় আসছে পান্থর ‘তারার মুখে তারার গল্প’

ঢাকা, বুধবার   ০১ এপ্রিল ২০২০,   চৈত্র ১৮ ১৪২৬,   ০৭ শা'বান ১৪৪১

Akash

বইমেলায় আসছে পান্থর ‘তারার মুখে তারার গল্প’

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০২:০৯ ১৬ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০২:১১ ১৬ ফেব্রুয়ারি ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সাংস্কৃতিকর্মী ও সাংবাদিক পান্থ আফজাল। বর্তমানে দেশের একটি শীর্ষস্থানীয় দৈনিক পত্রিকায় ফিচার বিভাগে কর্মরত আছেন। সাংবাদিকতা পেশায় যুক্ত থাকার কারণে দেশের সাংস্কৃতিকর্মী, শিল্পী ও সংগঠকদের সঙ্গে তাকে নিবিড়ভাবে কাজ করতে হয়। তাদের অনেকের সঙ্গে পেশাগত কারণে অন্তরঙ্গ আলাপচারিতার সুযোগ হয়েছে তার। এ রকম বিশিষ্ট ৫১ জন সাংস্কৃতিকর্মীর সাক্ষাৎকার নিয়ে প্রকাশিত হচ্ছে তার বই ‘তারার মুখে তারার গল্প’।

বইটিতে সংগীত, নাটক, থিয়েটার, নৃত্য, আবৃত্তি, চলচ্চিত্র বিষয়ে দেশি-বিদেশি খ্যাতিমান একাধিক ব্যক্তির মূল্যবান আলাপচারিতা স্থান পেয়েছে। এতে তাদের ব্যক্তি, সাংস্কৃতিক জীবন, কর্ম-অভিজ্ঞতা নানা দিক উঠে এসেছে। 

‘তারার মুখে তারার গল্প’ বইটি বইমেলায় নিয়ে এসেছে ‘দেশ পাবলিকেশন্স’। এর মূল্য রাখা হয়েছে ৪০০ টাকা। বইমেলার ৩৮৮-৩৮৯ নম্বর স্টলে শিগগিরই পাওয়া যাবে বইটি। এছাড়াও রকমারি ডটকম অনলাইনে পাঠকরা অর্ডার দিয়ে কিনতেও পারবেন।

পান্থ আফজাল বলেন, এটি আমার প্রথম বই। দেশি-বিদেশি রঙ্গিন অঙ্গনের তারকাদের সঙ্গে আলাপচারিতা, আড্ডাসহ বিভিন্ন অজানা বিষয় এ বইটিতে তুলে ধরেছি। আশা করছি, বইটি পাঠকের আনন্দ দেবে।

পান্থ আফজালের মিডিয়ায় পথ চলা শুরু হয় দেশ টিভিতে সহকারী প্রযোজক হিসেবে। পাশাপাশি ফ্রি-ল্যান্সার হিসেবে ক্রিয়েটিভ কপিরাইটার হিসেবে কাজ করেছেন আলফা আই প্রোডাকশন হাউজ ওরেসপন্স এ্যাডভারটাইজিং এজেন্সিতে। এরপর তিনি সহ-সম্পাদক হিসেবে যুক্ত হন দৈনিক জনকণ্ঠ পত্রিকায়, বর্তমানে কর্মরত আছে বাংলাদেশ প্রতিদিন-এ। 

এর বাইরে তিনি যুক্ত রয়েছেন থিয়েটার দল ‘বাতিঘর’ এবং আবৃত্তি সংগঠন ‘মুক্তধারা আবৃত্তি চর্চা কেন্দ্র’র সঙ্গে। আবৃত্তির প্রতি অনুরাগের কারণে নিজ শহর রাজবাড়ীতে শিশুদের জন্যে প্রতিষ্ঠা করেছেন আবৃত্তি সংগঠন।

ডেইলি বাংলাদেশ/এনএ/এসআইএস