Alexa ফ্র্যাঞ্চাইজিদের নিয়ে বৈঠক আজ

ঢাকা, সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৮ ১৪২৬,   ২৩ মুহররম ১৪৪১

Akash

বিপিএল - ২০১৯

ফ্র্যাঞ্চাইজিদের নিয়ে বৈঠক আজ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৫১ ১৮ আগস্ট ২০১৯   আপডেট: ০১:৪৪ ১৯ আগস্ট ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

এবার বিপিএল নতুন ভাবে শুরু হচ্ছে। সে জন্য আজ ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে বিপিএল গভর্নিং কাউন্সিলের কর্তাদের বৈঠক অনুষ্ঠিত হবে।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, সোমবার দুপুর ২টায় ঢাকা ডায়নামাইটস ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে বসবে বিপিএল কর্তৃপক্ষ। তারপর বিকেল সাড়ে ৩টায় খুলনা টাইটান্স আর বিকেল ৫টায় রাজশাহীর সঙ্গে। এরপর ২০ ও ২১ আগস্ট পর্যায়ক্রমে অন্য দলগুলোকে নিয়ে বসবে বিপিএল গভর্নিং কাউন্সিল।

বিপিএল আয়োজক ও ব্যবস্থাপক কমিটি ফ্র্যাঞ্চাইজিদের নিয়ে বসছে মূলত চুক্তি, নিবন্ধন, প্লেয়িং কন্ডিশন আর বাইলজসহ আনুষাঙ্গিক বিষয় নিয়ে। সেখানে বিপিএল গভর্নিং কাউন্সিলের পক্ষ থেকে যে নিয়ম নীতি বেঁধে দেয়া হবে, তা নিয়েই কথা হবে এবং শেষ পর্যায়ে গিয়ে এটা রফা হবে।

এবার বিপিএল গভর্নিং কাউন্সিলের সঙ্গে বসার আগে ফ্র্যাঞ্চাইজিগুলো ঠিক আগাম শর্ত জুড়ে না দিলেও একটি আবেদন করবে বলে জানা গেছে।

ফ্র্যাঞ্চাইজিগুলোর কথা, অন্তত একজন দেশি আইকন বা এ প্লাস ক্যাটাগরির তারকা ক্রিকেটার এবং দুজন করে বিদেশি ক্রিকেটার আগে ভাগে দলে ভেড়ানোর বা রেখে দেয়ার বিধান করতে হবে। তাতে করে দলগুলোকে আর শূন্য থেকে শুরু করতে হবে না। আর তা না হলে যদি নতুন করে চুক্তির পর সব কিছুই নতুন ভাবে করতে হয়, তাহলে তো আর কিছুই থাকবেনা। একদম নতুন করে শুরু করতে হবে।

এখন বিপিএল গভর্নিং কাউন্সিল তা মানে কিনা সেটাই দেখার বিষয়। দেখা যাক, শেষ পর্যন্ত কি হয়!

ডেইলি বাংলাদেশ/সালি/আরএ