ফ্রান্সে সৌদি শাহজাদীর বিচার শুরু ৯ জুলাই 
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=112418 LIMIT 1

ঢাকা, মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৭ ১৪২৭,   ২০ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

ফ্রান্সে সৌদি শাহজাদীর বিচার শুরু ৯ জুলাই 

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:৩৬ ১৬ জুন ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

শ্রমিক নির্যাতনের অভিযোগে সৌদি বাদশাহ্ সালমানের কন্যা হাসা বিনতে সালমানকে বিচারের মুখোমুখি করতে যাচ্ছে ফ্রান্সের একটি আদালত। নির্দেশ অমান্য করায় দেহরক্ষীকে দিয়ে একজন শ্রমিককে প্রহার ও পায়ে চুমু দেয়ানোর অভিযোগে বিচারের মুখোমুখি হতে হচ্ছে শাহজাদীকে।

আন্তর্জাতিক বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়েছে, আগামী ৯ জুলাই প্যারিসের একটি আদালতে এ বিষয়ে তার বিচার শুরু হবে।

ঘটনার বিবরণে বলা হয়, ২০১৬ সালের সেপ্টেম্বরে হাসা বিনতে সালমান তার বাসায় সংস্কার কাজের জন্য একজন শ্রমিক নিয়োগ করেন। কিন্তু ওই শ্রমিক হাসার একটি ছবি তুলে কয়েকটি সংবাদমাধ্যমে তা বিক্রি করতে চান। এতে ক্ষুব্ধ হন বাদশাহ সালমান কন্যা।

দেহরক্ষীর মাধ্যমে ওই শ্রমিককে নির্যাতন করেন তিনি। বেধড়ক মারধরের পর তাকে হাসার পায়ে চুম্বন করতে বাধ্য করা হয়।

নির্যাতনে ওই শ্রমিক মারাত্মকভাবে আহত হয়। এ ঘটনায় দেহরক্ষীকে মূল অভিযুক্ত করা হলেও হাসা বিনতে সালমানকে নির্দেশদাতা হিসেবে উল্লেখ করা হয়েছে।

শ্রমিক নির্যাতনের মামলায় ২০১৮ সালের মার্চে ফ্রান্সের আদালত তাকে গ্রেফতারি পরোয়ানা জারি করে আদালতে উপস্থিত করানোর নির্দেশ দিয়েছিল। আগামী ৯ জুলাই থেকে নতুন করে এ মামলার শুনানি শুরু হবে।

প্রসঙ্গত, সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজের কন্যা হাসা বিনতে সালমান বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত। নারীদের অধিকার বিষয়েও কাজ করেন তিনি।

ডেইলি বাংলাদেশ/এমএস