Alexa ফ্রান্সে কুকুরের হামলায় গর্ভবতী নারীর মৃত্যু

ঢাকা, রোববার   ০৮ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২৩ ১৪২৬,   ১০ রবিউস সানি ১৪৪১

ফ্রান্সে কুকুরের হামলায় গর্ভবতী নারীর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:১৮ ২১ নভেম্বর ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ফ্রান্সে কুকুরের আক্রমণে এক গর্ভবতী নারীর মৃত্যু হয়েছে। নিজের কুকুরকে নিয়ে জঙ্গলে হাঁটার সময় অন্য কয়েকটি কুকুরের হামলায় তার মৃত্যু হয়। এ ঘটনায় তদন্ত শুরু করেছে ফরাসি পুলিশ। 

শনিবার ভিলার্স কোতেরেস জঙ্গলের ভেতর থেকে ২৯ বছর বয়সী ওই নারীর মরদেহ উদ্ধার করা হয়। 

স্থানীয় সংবাদমাধ্যম লো কুরিয়ার পিকার্ড জানিয়েছে, নিজের ৫টি কুকুরকে সঙ্গে নিয়ে হরিণ শিকারে বের হয়েছিলেন ওই নারী। সেসময়ে তিনি হামলার শিকার হন।

ময়নাতদন্তের প্রতিবেদনে ওই নারীর মাথা, শরীর ও হাতে কুকুরের কামড়ের চিহ্ন পাওয়ার কথা নিশ্চিত করা হয়। প্রসিকিউটর ফ্রেডরিক ত্রিন্থ বলেন, কামড় থেকে অনেক রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে। আক্রমণকারী কুকুরকে শনাক্ত করতে ওই নারীর নিজের ৫টি সহ ৯৩টি কুকুরের ওপর পরীক্ষা চালানো হয়েছে। 

প্যারিসভিত্তিক ফরাসি এক শিকার সংস্থার মতে, ফ্রান্সে ৩০ হাজারেরও বেশি শিকারি কুকুর রয়েছে। এদেরকে নির্দিষ্ট কিছু প্রাণী শিকারের পাশাপাশি মানুষের নির্দেশ মেনে চলার প্রশিক্ষণ দেয়া হয়। 

এদিকে কুকুরের আক্রমনে মানুষের মৃত্যু ঘটনায় বড় ধাক্কা খেয়েছেন দেশটির প্রাণী সুরক্ষা ফাউন্ডেশনের প্রেসিডেন্ট ব্রিগিট বার্ডোট। তিনি ফ্রান্সের বাস্তুতন্ত্র পরিবর্তন বিষয়ক মন্ত্রী এলিজাবেথ বোর্নকে এক চিঠিতে এই মৌসুমে সব ধরনের শিকার বন্ধ রাখার আহ্বান জানিয়েছেন।

সূত্র: দ্য গার্ডিয়ান

ডেইলি বাংলাদেশ/মাহাদী