Alexa ফেসবুক কর্মীর আত্মহত্যা নাকি হত্যা

ঢাকা, মঙ্গলবার   ২২ অক্টোবর ২০১৯,   কার্তিক ৬ ১৪২৬,   ২২ সফর ১৪৪১

Akash

ফেসবুক কর্মীর আত্মহত্যা নাকি হত্যা

তথ্যপ্রযুক্তি ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৫২ ২৯ সেপ্টেম্বর ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

ফেসবুকের প্রধান কার্যালয়ে গত ১৯ সেপ্টেম্বর প্রতিষ্ঠানটির এক কর্মীর মৃত্যু হয়েছে। কিন্তু এটি হত্যা না আত্মহত্যা? এই প্রশ্ন নিয়ে নানা তর্ক-বিতর্ক শুরু হয়েছে।

সিএনবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, গত ১৯ সেপ্টেম্বর ওই কর্মী ফেসবুক ক্যাম্পাসের একটি ভবনের চার তলা থেকে লাফ দিয়ে আত্মহত্যা করেছে। তবে এটিকে হত্যা বলে মনে করছেন ফেসবুকের অন্য কর্মীরা। তারা এরইমধ্যে সদর দফতরের সামনে বিক্ষোভ করেছে। বিক্ষোভকারীদের মতে, এটি স্বাভাবিক মৃত্যু নয় বরং ফেসবুকের চাপে পড়েই মৃত্যু হয়েছে।

টুইটারে দেখা গেছে, একদল লোক ‘কুইন হত্যার বিচার চাই’ প্ল্যাকার্ড বানিয়ে আন্দোলন করছে। তারা এই মৃত্যুর একটি সুষ্ঠু তদন্ত দাবি করছেন। তারা বলেন, আমরা সঠিক তথ্য জানতে চাই। আমরা একটা পরিপূর্ণ তদন্ত চাই। যাতে ভবিষ্যতে ফেসবুকে এমন কোনো ঘটনা না ঘটে।

এক বিবৃতিতে ফেসবুকের মুখপাত্র বলেছেন, এটা খুবই দুঃখজনক যে, আমাদের কর্মী কুইন চিং গত সপ্তাহে ফেসবুক ক্যাম্পাসে আত্মহত্যা করেছেন। আমরা যথাসাধ্য চেষ্টা করেছি তার পরিবারের পাশে দাঁড়াতে। তিনি আমাদের সঙ্গে ভাল সময় কাটিয়েছেন। তবে অভ্যন্তরীণ তদন্ত বা ফেসবুকের বিরুদ্ধে ওঠা অভিযোগ নিয়ে কোনো ধরনের মন্তব্য করেননি মার্কিন প্রতিষ্ঠানটি। তথ্যসূত্র-সিএনবিসি

ডেইলি বাংলাদেশ/অরিন/এনকে