.ঢাকা, বৃহস্পতিবার   ২১ মার্চ ২০১৯,   চৈত্র ৬ ১৪২৫,   ১৪ রজব ১৪৪০

ফেসবুকে শেখ হাসিনা, রেহানা ও পুতুলের নামে কোনো পেজ নেই

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২২:৩০ ১১ জানুয়ারি ২০১৯   আপডেট: ২২:৩৫ ১১ জানুয়ারি ২০১৯

ছবি: শেখ হাসিনা,  শেখ রেহানা ও সায়মা ওয়াজেদ

ছবি: শেখ হাসিনা, শেখ রেহানা ও সায়মা ওয়াজেদ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুই মেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা এবং শেখ হাসিনার মেয়ে সায়মা ওয়াজেদ পুতুলের নামে ফেসবুকে অফিসিয়াল কোনো পেজ নেই বলে জানিয়েছে আওয়ামী লীগ। তাদের নামে যেসব পেজ চালু আছে সেগুলোকে ‘আনঅফিসিয়াল’ ঘোষণা দেয়ার অনুরোধ জানিয়েছে ক্ষমতাসীন দলটি। 

দলের দফতর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে শুক্রবার সন্ধ্যায় জানানো হয়— এই তিন জনের নামে ফেসবুকে অফিসিয়ালি কোনও পেজ নেই। যারা তাদের নামে বিভিন্ন পেজ পরিচালনা করছেন, তারা যদি এসব পেজকে আনঅফিসিয়াল ঘোষণা না দেন, তাহলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা,শেখ রেহানা,বঙ্গবন্ধুর দৌহিত্র রেদওয়ান মুজিব সিদ্দিক এবং বঙ্গবন্ধুর দৌহিত্রী সায়মা ওয়াজেদ হোসেন পুতুলের নামে কিছু ‘ফেক ফেসবুক অ্যাকাউন্ট/পেজ’ পরিচালিত হচ্ছে এবং সেই পেজগুলো থেকে নানা রকম বিভ্রান্তিমূলক, মিথ্যা, বানোয়াট তথ্য-সংবাদ প্রচার করা হচ্ছে। বঙ্গবন্ধুর দৌহিত্র, প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদের একটি ভেরিফায়েড ফেসবুক পেজ: https://www.facebook.com/sajeeb.a.wazed, শেখ রেহানার পুত্র বাংলাদেশ আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)-এর ট্রাস্টি রেদওয়ান মুজিব সিদ্দিকের একটি ফেসবুক আইডি: https://www.facebook.com/radwan.siddiq চালু আছে। যা তারা নিজেরাই পরিচালনা করে থাকেন।

এছাড়া, সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন প্ল্যাটফর্মে উপমহাদেশের সর্ববৃহৎ রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের উপস্থিতি রয়েছে। ফেসবুক, টুইটার এবং ইউটিউবে দলটির অফিসিয়াল পেজ ও চ্যানেল রয়েছে। এগুলো হলো— ফেসবুক:https://www.facebook.com/awamileague.1949, টুইটার:https://twitter.com/albd1971,ইউটিউব:https:/www.youtube.com/user/myalbd. 

কিন্তু বঙ্গবন্ধুর মেয়ে শেখ হাসিনা, শেখ রেহানা ও শেখ হাসিনার মেয়ে সায়মা ওয়াজেদ হোসেন পুতুল এমনকি তাদের পরিবারের কারো এখনো অফিসিয়াল কোনও ফেসবুক পেজ চালু হয়নি। এরকম পেজগুলোর পরিচালক ও অ্যাডমিনদেরকে পেজগুলোকে ‘আনঅফিশিয়াল’ ঘোষণা করতে অনুরোধ করা হয় বিজ্ঞপ্তিতে। অন্যথায়, আইনগত ব্যবস্থা নেয়ারও ঘোষণা দেয়া হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এস/আরএ

শিরোনাম

শিরোনামচট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (চাকসু) নির্বাচনের নীতিগত সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ শিরোনামসাফ নারী চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে ভারতের কাছে ৪-০ গোলে হেরে বাংলাদেশের বিদায় শিরোনামবাসচাপায় আবরারের মৃত্যুর ঘটনায় ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ হাইকোর্টের শিরোনামযশোরের শার্শায় পিকআপ ভ্যানচাপায় স্কুলছাত্রীর পা বিচ্ছিন্ন শিরোনামরাজধানীতে সড়ক দুর্ঘটনায় বিইউপির ছাত্র নিহতের প্রতিবাদে প্রগতি সরণিসহ কয়েকটি সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ; নিরাপদ সড়কের দাবিতে শাহবাগে ঢাবি শিক্ষার্থীদের অবস্থান শিরোনামসিঙ্গাপুরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সফলভাবে বাইপাস সার্জারি সম্পন্ন শিরোনামক্রাইস্টচার্চ হামলা: নিহতদের দাফন শুরু; এখনো হস্তান্তর হয়নি সব মরদেহ শিরোনামঢাকা-কলকাতা জাহাজ সার্ভিস চালু ২৯ মার্চ