Alexa ফেসবুকে বিদেশি বন্ধু সেজে প্রতারণা, গ্রেফতার ৬

ঢাকা, শুক্রবার   ২২ নভেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ৭ ১৪২৬,   ২৪ রবিউল আউয়াল ১৪৪১

Akash

ফেসবুকে বিদেশি বন্ধু সেজে প্রতারণা, গ্রেফতার ৬

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:২৪ ৭ নভেম্বর ২০১৯  

ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

রাজধানীর ভাটারা এলাকা থেকে ফেসবুক প্রতারণা চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের থেকে ব্যাংক ক্রেডিট কার্ড, ২ লাখ ৪০ হাজার টাকা ও একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়।

গ্রেফতাররা হলো- কাওছার, সাকিবুল হাসান, কাওছার হোসেন, হামিম মোল্লা, মেরাজুল ইসলাম (সাগর) ও খোরশেদ আলম।

বুধবার সকাল থেকে রাত ১০টা পর্যন্ত অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা (উত্তর) বিভাগের একটি টিম। গোয়েন্দা উত্তর বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার বদরুজ্জামান জিলু এ তথ্য নিশ্চিত করেন। 

তিনি বলেন, গ্রেফতাররা ফেসবুকে বিদেশি বন্ধু সেজে বিভিন্ন ব্যক্তিকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠায়। এসব রিকোয়েস্ট একসেপ্ট করার পর তাদের আলাপচারিতা শুরু হয়। এক পর্যায়ে সারপ্রাইজ গিফট পাঠাতে চায়। আর এসব গিফট পাঠানোর জন্য ওই ব্যক্তির ঠিকানা চায়। পরে বিভিন্ন গিফট সামগ্রী যেমন- বিদেশি জুতা, সোনার চেইন, খামের ভেতরে ডলারের ছবি, আইফোন, আইপ্যাড ও সঙ্গে কিছু জামা কাপড়ের ছবিসহ গিফট পার্সেল পাঠানোর ভিডিও তাদের কাছে পাঠায়।

এরপর প্রতারক চক্রের সদস্য ফোন করে বলে, কাস্টমস অফিসে আপনার নামে একটি পার্সেল এসেছে। পার্সেলটি নিতে আপনাকে কাস্টমস অফিসে টাকা পেমেন্ট করতে হবে বলে ভিকটিমকে একটি অ্যাকাউন্ট নাম্বার দেয়। তখন ভিকটিম পার্সেল নেয়ার জন্য ওই অ্যাকাউন্ট নাম্বারে টাকা পাঠিয়ে দেয়। তারা এভাবে বিভিন্ন জনের কাছে ফেসবুকের মাধ্যমে বিদেশি বন্ধু সেজে উপহারের প্রলোভন দেখিয়ে প্রতারণা করে লাখ লাখ টাকা আত্মসাৎ করে।

ডেইলি বাংলাদেশ/আরএইচ