Alexa ফেসবুকে আপত্তিকর ছবি দেয়ায় গ্রেফতার ১

ঢাকা, মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০১৯,   আশ্বিন ৩০ ১৪২৬,   ১৫ সফর ১৪৪১

Akash

ফেসবুকে আপত্তিকর ছবি দেয়ায় গ্রেফতার ১

গোপালগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৫৭ ১২ মার্চ ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

গোপালগঞ্জের কাশিয়ানীতে তরুণীর আপত্তিকর ছবি ফেসবুকে ছড়িয়ে দেয়ার অভিযোগে মাসুদ রানা নামে এক ব্যাক্তিকে আটক করেছে র‌্যাব। এসময় তার থেকে আপত্তিকর ছবি সম্বলিত মোবাইল ও মেমোরি কার্ড উদ্ধার করা হয়।

মঙ্গলবার বিকেলে কাশিয়ানী উপজেলার সাহেবের চর এলাকা থেকে রানাকে আটক করা হয়। মাসুদ রানা কাশিয়ানী উপজেলার সাহেবের চর গ্রামের আবু তালেব মুন্সীর ছেলে।

র‌্যাব-৮ মাদারীপুর ক্যাম্পের কোম্পানী অধিনায়ক এএসপি মো. রইছ উদ্দিন বলেন, আনুমানিক ৪/৫ বছর আগে ফেসবুকের মাধ্যমে বরগুনা সদরে একটি বেসরকারী ব্যাংকে কর্মরত ওই তরুণীর সঙ্গে মাসুদ রানা নিজেকে ঢাকা কলেজের ছাত্র পরিচয় দিয়ে প্রেম শুরু করে। একপর্যায়ে তরুণী জানতে পারেন মাসুদ রানা প্রকৃত পক্ষে দুই কন্যা ও এক পুত্র সন্তানের জনক। এর জেরে মাসুদ রানা তাদের ঘনিষ্ঠ সম্পর্কের বিভিন্ন ধরণের আপত্তিকর ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেয়।

এ ব্যাপারে ভিকটিমের পরিবার ২০১৮ সালের মে মাসে ডিএমপির বাড্ডা থানায় একটি সাধারণ ডায়েরী (বাড্ডা থানার জিডি নং-১০৭১, তাং-১৯-০৫-২০১৮) করে। পরে মাসুদ রানা ভবিষ্যতে কোন ধরণের আপত্তিকর ছবি ফেসবুকে ছড়াবেন না মুচলেকা দিয়ে ছাড়া পান।

কিন্তু, আরো ৪ মাস যাবত মাসুদ রানা পুনরায় ওই তরুণীর আপত্তিকর ছবি ফেসবুকের মাধ্যমে তাদের আত্মীয় স্বজনের কাছে পাঠানো শুরু করেন। এর প্রেক্ষিতে ওই তরুণীর মা বাদী হয়ে পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে বাড্ডা থানায় আরো একটি মামলা করেন (মামলা নং-১৬, তাং-১২-০৩-২০১৯)।  পরে অভিযান চালিয়ে অভিযুক্ত মাসুদ রানাকে নিজ বাড়ী থেকে আটক করে র‌্যাব-৮।

এ সময় তার কাছ থেকে আপত্তিকর ছবি সম্বলিত মোবাইল ও মেমোরি কার্ড উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে অভিযোগের বিষয়ে সত্যতা স্বীকার করেন তিনি। রানাকে বাড্ডা থানায় হস্তান্তর করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/আরএম