Alexa ‘ফের শেখ হাসিনাকে নির্বাচিত করুন’

ঢাকা, বুধবার   ১৬ অক্টোবর ২০১৯,   কার্তিক ২ ১৪২৬,   ১৭ সফর ১৪৪১

Akash

‘ফের শেখ হাসিনাকে নির্বাচিত করুন’

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ১৩:১১ ২০ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৬:৩৯ ৫ মার্চ ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

একাত্তরের মুক্তিযোদ্ধার চেয়ারম্যান আবীর আহাদ বলেছেন, জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তি শেখ হাসিনাকে আবারো প্রধানমন্ত্রী করুন। বঙ্গবন্ধুর আদর্শ, মুক্তিযুদ্ধের চেতনা ও শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যাহত রাখুন।

তিনি আশঙ্কা ব্যক্ত করে বলেন, ধর্মান্ধ-জঙ্গি অপশক্তি দেশকে পাকিস্তান আফগানিস্তান সিরিয়া ও লিবিয়ার মতো ধ্বংস করে দেবে। 

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে একাদশ সংসদ নির্বাচনে উপলক্ষে বীর মুক্তিযোদ্ধাদের করণীয় বিষয়ক এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। মুক্তিযুদ্ধের চেতনাই চলার পাথেয় এমন স্লোগানে উজ্জীবিত একাত্তরের মুক্তিযোদ্ধা সংগঠন এ সংবাদ সম্মেলনের আয়োজন করেছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন- একাত্তরের মুক্তিযোদ্ধার চেয়ারম্যান আবীর আহাদ। এ সময় উপস্থিত ছিলেন, সংগঠনের ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. হান্নান হোসেন, মুক্তিযোদ্ধা মহিবউল ইসলাম ইদু, সৈয়দ গোলাম মোস্তফা, মিসেস আশালতা বৈদ্য প্রমুখ।

সংবাদ সম্মেলনে বলা হয়, আমরা মুক্তিযোদ্ধা। আমাদের মৌলিক মানবাধিকার নিয়ে সমাজে বসবাসের অধিকার রয়েছে। কিন্তু আমরা দ্বিধাহীনচিত্তে বলতে পারি দেশের কোনো প্রকৃত মুক্তিযোদ্ধা লুটপাট ও অবৈধ কার্যকলাপের সঙ্গে জড়িত ছিল না বিধায় তাদের সিংহভাগ আজ মানবেতর জীবন-যাপন করছে। অন্যদিকে মুক্তিযুদ্ধবিরোধী ও লুটেরা অপশক্তি মুক্তিযুদ্ধের রক্তাক্ত বাংলাদেশকে লুটপাটের অভয়ারণ্যে পরিণত করে সম্পদের পাহাড় গড়েছে। আরো বলা হয়, আমরা যতোই দুঃখ-হতাশায় থাকি না কেন, আমরা জাতির সার্বিক মঙ্গল চাই।

সংবাদ সম্মেলনে বঙ্গবন্ধু কন্যার দৃষ্টি আকর্ষণ করে বলা হয়, মুক্তিযোদ্ধাদের সাংবিধানিক স্বীকৃতি ও তালিকা থেকে ভুয়া মুক্তিযোদ্ধাদের বিতারণের যে প্রয়াস চালিয়েছি, সে প্রচেষ্টা সফল হবেই। তাই মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তিকে ক্ষমতায় আনতে হবে। আওয়ামী লীগকে নির্বাচনে জেতাতে আমাদের প্রয়াস অব্যাহত থাকবে। এটা আমাদের অঙ্গীকার।

ড. কামাল হোসেন ঐক্যফ্রন্ট গঠন করে মুক্তিযোদ্ধাদের সঙ্গে প্রতারণা করছেন। এমন এক প্রশ্নের জবাবে একাত্তরের মুক্তিযোদ্ধার চেয়ারম্যান ডেইলি বাংলাদেশকে বলেন, ওনাকে আমরা স্বাধীনতা বিরোধী বলতে পারবো না। তবে তিনি বর্তমানে যা করছেন তা মুক্তিযুদ্ধের পথ নয়। তিনি বিএনপি-জামায়াত-জঙ্গীকে মদদ দিচ্ছেন।

তিনি আরো বলেন, দেশের এমন একজন ব্যক্তি নির্বাচনের সময় বিএনপি-জামায়াতকে সংসদের নিয়ে আসার জন্য প্রাণপণ অপচেষ্টা করবেন এটা খুবই নেক্কারজনক। 

ডেইলি বাংলাদেশ/এমআরকে/আরএইচ