Alexa ফের শীর্ষ ধনী বেজোস, তৃতীয় বিল গেটস

ঢাকা, বৃহস্পতিবার   ২২ আগস্ট ২০১৯,   ভাদ্র ৭ ১৪২৬,   ২০ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

ফের শীর্ষ ধনী বেজোস, তৃতীয় বিল গেটস

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০১:১৮ ১৮ জুলাই ২০১৯   আপডেট: ০১:১৯ ১৮ জুলাই ২০১৯

বিল গেটসের জীবন কেটেছে নানা ধরনের ঘটনার মধ্য দিয়ে। হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া শেষ না করেই মাইক্রোসফট প্রতিষ্ঠা করেন। তারপর হয়ে ওঠনে বিশ্বের সেরা ধনী ব্যক্তি। কিন্তু তিনি এখন আর প্রথম বা দ্বিতীয় সেরা ধনী ব্যক্তি নন। ধনকুবেরের তালিকায় তার অবস্থান এখন তৃতীয়।

ব্লুমবার্গ বিলিয়নেয়ার্স ইন্ডেক্সের সাত বছরের ইতিহাসে এই প্রথম বার বিল গেটস তিন নম্বরে নেমে গেছেন। এক নম্বরে রয়েছেন অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস। দ্বিতীয় স্থানে রয়েছেন ফ্রান্সেস বার্নার্ড আর্নালট। তিনি বিলাসবহুল পণ্য নির্মাতা এলভিভিএইচ এর প্রধান নির্বাহী। তিনি একশ সাত দশমিক ছয় বিলিয়ন ডলারের মালিক। 

মাইক্রোসফটের প্রতিষ্ঠা বিল বিল গেটস একশ সাত বিলিয়ন ডলারের মালিক। এই অংকের অর্থ নিয়ে তিনি বিশ্বে তৃতীয় ধনী ব্যক্তি। কিন্তু তিনি যদি মানবতার কল্যাণে টাকা দান না করতেন তাহলে তিনিই হতেন এক নম্বর ধনী ব্যক্তি। তিনি সম্প্রতি বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের জন্য ৩৫ বিলিয়ন ডলারেরও বেশি দান করেছেন।

এদিকে অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস বর্তমানে একশ ২৫ বিলিয়ন ডলারের মালিক। সম্প্রতি তার স্ত্রীর সঙ্গে ডিভোর্স করেন বিশাল অংকের বিনিময়ে। তারপরও তিনি বিশ্বের সেরা ধনীদের তালিকায় দ্বিতীয়। এদিকে বেজোসের সাবেক স্ত্রী মেকেঞ্জি বেজোসের ওই পরিমাণ অর্থ পাওয়ার পর বিশ্বের চতুর্থ সেরা ধনী নারী হিসেবে নির্বাচিত হয়েছেন।

এই তিন ধনকুবেরের কাছে যে পরিমাণে সম্পদ রয়েছে তা ওয়ালমার্ট, এক্সনমোবিল এবং ওয়াল্ট ডিজনির মতো বড়ো বড়ো কোম্পনির বাজার মূল্যের থেকেও বেশি।

সূত্র: নিউইয়র্ক।

ডেইলি বাংলাদেশ/আরএ

Best Electronics
Best Electronics