Alexa ফের বৃষ্টির মুখে চট্টগ্রাম টেস্ট

ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৭ ১৪২৬,   ২২ মুহররম ১৪৪১

Akash

ফের বৃষ্টির মুখে চট্টগ্রাম টেস্ট

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৪৩ ৯ সেপ্টেম্বর ২০১৯  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

বিশ্বকাপে বৃষ্টি বিড়ম্বনা ছিল। এবার তার শিকার বাংলাদেশ-আফগানিস্তানের চট্টগ্রাম টেস্ট। ভোর থেকেই চট্টগ্রামে শুরু হওয়া বৃষ্টির কারণে আফগানদের বিপক্ষের একমাত্র টেস্টের শেষ দিন নির্ধারিত সময়ে খেলা শুরু হয়নি। তবে বৃষ্টির পর ম্যাচ মাঠে গড়ানোর পর মাত্র দুই ওভার খেলা হওয়ার পর আবারও বৃষ্টির হানায় খেলা বন্ধ রয়েছে।

চতুর্থ দিনে ৩৯৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলাদেশ ৬ উইকেট হারিয়ে ১৩৬ রান সংগ্রহের পর দিনের খেলা শেষ হয়। পঞ্চম দিনে এই রিপোর্ট লেখা অবধি বাংলাদেশের সংগ্রহ ৪৬.৩ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৩ রান। উইকেটে আছেন সাকিব আল হাসান (৪৪) এবং সৌম্য সরকার (২)।

এর আগে চট্টগ্রামে ভোর থেকে শুরু হওয়ার বৃষ্টি থামে সাড়ে ১১টার দিকে। ম্যাচ অফিসিয়ালরা মাঠ পরিদর্শন শেষে জানায় ম্যাচ শুরু হবে দুপুর ১টায়।

টেস্টের প্রথম দিনে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক রশিদ খান। আর প্রথম ইনিংসে ৩৪২ রানে অলআউট হয় সফরকারীরা। জবাবে ব্যাট করতে নেমে রশিদের ঘূর্ণিতে মাত্র ২০৫ রানে গুটিয়ে যায় স্বাগতিকদের ইনিংস। দ্বিতীয় ইনিংসে ২৬০ রানে থামে আফগানদের ইনিংস। আর টাইগারদের সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় ৩৯৮ রানের।

তবে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে আবারও আফগান ঘূর্ণিতে কুপোকাত বাংলাদেশ। টপ অর্ডার, মিডল অর্ডার সব জায়গাতেই ব্যর্থ টাইগার ব্যাটসম্যানরা। চতুর্থ দিন শেষে বাংলাদেশ সংগ্রহ করে ৬ উইকেট হারিয়ে ১৩৭ রান।

ডেইলি বাংলাদেশ/আরএস