ঢাকা, শুক্রবার   ২২ ফেব্রুয়ারি ২০১৯,   ফাল্গুন ৯ ১৪২৫,   ১৬ জমাদিউস সানি ১৪৪০

সৌম্য-বিজয়ের শতকে ম্যাচ বাঁচাল খুলনা

ক্রীড়া প্রতিবেদক

 প্রকাশিত: ১৯:৪৬ ৪ অক্টোবর ২০১৮   আপডেট: ১৯:৪৬ ৪ অক্টোবর ২০১৮

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে খুলনা বিভাগ ও রাজশাহী বিভাগের ম্যাচের শেষ দিনে রোমাঞ্চই অপেক্ষা করছিল। বৃহস্পতিবার ম্যাচ বাঁচানোর লক্ষ্য নিয়ে দিন শুরু করেছিল খুলনা বিভাগ। অন্যদিকে ম্যাচ জয়ের সুযোগ ছিল রাজশাহীর সামনে। শেষ পর্যন্ত বিজয়-সৌম্যর ব্যাটিংয়ে ম্যাচটি  ড্র হয়েছে।

শেষ দিনে সেঞ্চুরির দেখা পেয়েছেন খুলনার এনামুল হক বিজয় ও সৌম্য সরকার। ম্যাচে জোড়া সেঞ্চুরি করা তুষার ইমরান দ্বিতীয় ইনিংসে থেমেছেন ১৫৯ রানে।

এই ম্যাচে আগে ব্যাট করে তুষার ইমরানের সেঞ্চুরির পরও ২১০ রানে থেমেছিল খুলনার প্রথম ইনিংস। বিপরীতে নিজেদের প্রথম ইনিংসে ৫৫২ রান করে রাজশাহী। বৃহস্পতিবার খুলনা তাদের দ্বিতীয় ইনিংসে ৭ উইকেটে ৪৬৭ রান করলে দিনের খেলা শেষ ঘোষণা করা হয়। ফলে ড্র হয় ম্যাচটি।

আগের দিনের ২ উইকেটে ১৮২ রান নিয়ে এদিন দিন শুরু করে খুলনা। তুষার ১০০ ও এনামুল হক বিজয় ৭২ রানে দিন শুরু করেন। ১৫৯ রানে থেমেছেন তুষার। ওদিকে এনামুল হক বিজয় তুলে নেন প্রথম শ্রেণির ক্যারিয়ারে ১৫তম সেঞ্চুরি।

সাত নম্বরে নেমে প্রথম শ্রেণির ক্রিকেটে দ্বিতীয় সেঞ্চুরির দেখা পান সৌম্য সরকার। ১২০ বলে ৮ চার ও ৭ ছক্কায় অপরাজিত ১০৩ রান করেন সৌম্য। রাজশাহীর পক্ষে তাইজুল ইসলাম ও সানজামুল ইসলাম ২টি করে উইকেট নেন।

ম্যাচটিতে রাজশাহীর পক্ষে সেঞ্চুরি করেছিলেন মিজানুর রহমান ও জহুরুল ইসলাম। সবমিলে ছয়টি সেঞ্চুরি হয়েছে ম্যাচে। জোড়া সেঞ্চুরি করা তুষার হয়েছেন ম্যাচ সেরা।

দিনের অন্য ম্যাচগুলোর মধ্যে রংপুর বিভাগ ও বরিশাল বিভাগের মধ্যকার প্রথম স্তরের ম্যাচটি অবশ্য ড্র হয়েছে। দ্বিতীয় স্তরের ম্যাচে সিলেটকে ৪১ রানে হারিয়েছে ঢাকা মেট্রো। আর চট্টগ্রাম বিভাগকে ২১৪ রানে হারিয়েছে ঢাকা বিভাগ।

ডেইলি বাংলাদেশ/এমএইচ