Alexa ফের নির্বাচিত করতে ভোটারদেরকে বরিসে’র আহ্বান

ঢাকা, শনিবার   ২৫ জানুয়ারি ২০২০,   মাঘ ১২ ১৪২৬,   ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১

Akash

ফের নির্বাচিত করতে ভোটারদেরকে বরিসে’র আহ্বান

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৫৪ ১০ ডিসেম্বর ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী হিসেবে পুনরায় নির্বাচিত করতে ভোটারদেরকে আহ্বান জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। এছাড়া আগামী বছরের শুরুতে ইউরোপীয় ইউনিয়ন ত্যাগ করার বিষয়ে তার যুক্তি জোরদার করবেন বলেও জানিয়েছেন তিনি।

মঙ্গলবার তিনি জনগণের সামনে তার যুক্তি তুলে ধরবেন। ইউরোপীয় ইউনিয়ন শাসন ব্যবস্থাকে ফেলে নিজেদের নতুন শাসন ব্যবস্থা লিখতে তাকে পুনরায় ক্ষমতায় ফিরিয়ে আনার আহ্বান জানান তিনি। খবর-রয়টার্স

ব্রিটেনে সাধারণ নির্বাচনের ঠিক আগেই জয়লাভের আশায় লেবার পার্টি সমর্থিত অঞ্চলগুলোতে ভ্রমণ করছেন জনসন। সেখানে ব্রিটেনে ব্রেক্সিটের উপর অচলাবস্থা ভাঙ্গার চেষ্টা করার আহ্বানও জানিয়েছেন তিনি। এছাড়া তার ব্রেক্সিট সম্পন্ন করার ইচ্ছার পুনরাবৃত্তিও করবেন সেখানে। 

নির্বাচনী প্রচারণার কেন্দ্রবিন্দুতে জনসন ইউরোপীয় ইউনিয়ন ছাড়ার অঙ্গীকারকে বারবার তুলে ধরেছেন। এছাড়া এ বিষয়ে ২০১৬ সালের গণভোটে যারা সমর্থন জানিয়েছিলেন পুনরায় তাদের সমর্থন পাবার আশাও করছেন তিনি।

প্রধান বিরোধী দল লেবার পার্টিও বলেছে যে তারা ছয় মাসের মধ্যে ব্রেক্সিটকে সাজাবে। তবে দলটির নেতা জেরেমি করবিন দেশটির স্বাস্থ্যসেবা ও শিক্ষার ব্যয় বৃদ্ধি ও রাষ্ট্রের ভূমিকা বাড়ানোর নীতিগুলোতে জোর দিয়েছেন। 

জনমত জরিপ অনুসারে বৃহস্পতিবারের ভোটের পূর্বে নেতৃত্বে এগিয়ে আছেন জনসন। তবে কিছু ক্ষেত্রে মনে হয়েছে লেবার পার্টিও নেতৃত্বে এগিয়ে যেতে পারে। ব্রিটেনের নির্বাচনী ফলাফল সম্পর্কে তাই অনেকেই অনিশ্চিত হয়ে আছে। ফলাফল অনুমান করা বেশ কঠিন হয়ে পড়েছে সেখানে। 

তবে উত্তর ও মধ্য ইংল্যান্ডের ভোটারদের উপর বিরোধী দলের নিয়ন্ত্রণকে ভাঙ্গা সম্ভব বলে আশা করছে ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টি। 

ডেইলি বাংলাদেশ/মাহাদী