Alexa ফের উইন্ডিজের কোচ সিমন্স

ঢাকা, বুধবার   ১১ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২৬ ১৪২৬,   ১৩ রবিউস সানি ১৪৪১

ফের উইন্ডিজের কোচ সিমন্স

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:২২ ১৫ অক্টোবর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল ক্যারিবীয়রা। এর পেছনের কারিগর ছিলেন ফিল সিমন্স। এর পরই বিতর্কিতভাবে ছাঁটাই করা হয় তাকে। অবশেষে পুনরায় ওয়েস্ট ইন্ডিজের কোচ হিসেবে সিমন্সকে নিয়োগ দিয়েছে উইন্ডিজ ক্রিকেট বোর্ড। 

ফিল সিমন্সকে বরখাস্তের ব্যাপারে কলকাঠি নেড়েছিলেন সাবেক বোর্ড সভাপতি ডেভ ক্যামেরন। ক্ষুব্ধ হয়ে বোর্ডের বিরুদ্ধে মামলাও করেছিলেন সিমন্স। এ বছর বোর্ডে ক্ষমতার পালাবদলের পর নতুন মোড় নেয় পরিস্থিতি। 

নতুন বোর্ড অতীতের সে ঘটনার জন্য তার কাছে ক্ষমা চায়। এর পর অঘোষিত পরিমাণ অর্থ দিয়ে তার সঙ্গে সবকিছু মিটমাট করে নেয়।

ক্যারিবীয় বোর্ড থেকে বরখাস্ত হওয়ার পর আফগানিস্তানের কোচ হিসেবে বিশ্বকাপে দায়িত্ব পালন করেন সিমন্স। এছাড়া সদ্য সমাপ্ত সিপিএল এর শিরোপাজয়ী দল বারবাডোজ ট্রাইডেন্টসেরও কোচ ছিলেন তিনি। আপাতত চার বছর মেয়াদী চুক্তিতে উইন্ডিজ দলের দায়িত্ব দেয়া হচ্ছে তার কাছে। 

পুনরায় সিমন্সকে কোচ হিসেবে নিয়োগ দিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন বোর্ডের বর্তমান প্রেসিডেন্ট রিকি স্কেরিট। অতীতের ভুলগুলোকেও স্মরণ করে তিনি বলেন, ফিল সিমন্সকে পুনরায় আনায় শুধু অতীত ভুল প্রমাণিত হচ্ছে না। এই সময়ে পদটির জন্য সবচেয়ে সুযোগ্য ব্যক্তিটি হচ্ছেন তিনি।

সিমন্স ছাড়া পালাবদল এসেছে নির্বাচক প্যানেলেও। নতুন নির্বাচক প্যানেলে প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব দেয়া হচ্ছে রজার হারপারকে। নিজেদের ব্যর্থতা ভুলে নতুন শুরুর অপেক্ষায় এখন ওয়েস্ট ইন্ডিজ।  
 

ডেইলি বাংলাদেশ/সালি