Alexa ফেনীর আকাশে উড়লো হাজারো ফানুস, দেখুন ছবিতে

ঢাকা, বুধবার   ১৭ জুলাই ২০১৯,   শ্রাবণ ২ ১৪২৬,   ১৩ জ্বিলকদ ১৪৪০

ফেনীর আকাশে উড়লো হাজারো ফানুস, দেখুন ছবিতে

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:০৪ ১৫ এপ্রিল ২০১৯   আপডেট: ১১:০৬ ১৫ এপ্রিল ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বাংলা নববর্ষ মানেই ফেনীর ‌‌‘ফানুসিয়ানা’। গত তিনবছর ধরে এই উৎসব পুরো শহরকে উপহার দিয়েছে রঙিন ও ঝলমলে কিছু মুহূর্ত। সে ধারাবাহিকতায় এবারো ফেনী পাইলট হাইস্কুল মাঠে উৎসবটিকে কেন্দ্র করে জড়ো হয়েছে হাজারো মানুষ।

সন্ধ্যা ৭টায় শুরু হয় এই উৎসব

বাংলা নববর্ষবরণে ফানুস উৎসবের আয়োজন করেছেন ফেনী শহরের ক’জন সংস্কৃতিমনা মানুষ। ফানুস উড়ানোকে ঘিরে উৎসবের আমেজ বিরাজ করে পুরো শহরে। জেলার সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার ছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যার প্রতিবাদে ও খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মোমবাতি প্রজ্জ্বলনের পর শুরু হয় উৎসব।

ফানুস ওড়ানো ছাড়াও ছিল নানা আয়োজন

প্রথমে একটি ফানুস উড়িয়ে উদ্বোধন করেন ফেনীর জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান। এরপর এক এক করে বৈশাখের প্রথম সন্ধ্যায় এ শহরের আকাশে উড়ে ছয় শতাধিক ফানুস। লাল, নীল, হলুদ, গোলাপীসহ নানান রঙে রঙিন হয়ে ওঠে আঁধারী আকাশ। খানিকক্ষণের মধ্যেই পাইলট হাইস্কুল মাঠের আকাশ ছেড়ে দূরে উড়ে যায় ফানুসগুলো।

ফানুস ওড়াচ্ছেন কয়েকজন স্বেচ্ছাসেবক

আয়োজক কমিটির সঙ্গে কথা বলে জানা যায়, গেল দুই বছরের চেয়ে এবার বড় পরিসরে আয়োজিত হয়েছে উৎসবটি। ওড়ানো হয়েছে ছোট-বড় ৬০০ ফানুস। এর মধ্যে ছিল ঢাউস সাইজের ‘দাদা ফানুস’। ছিল ১৫ মিনিটের মনোমুগ্ধকর আতশবাজি প্রদর্শনী।

আকর্ষণীয় আলোকসজ্জায় সজ্জিত ভবনগুলোও

ফেনী সরকারি কলেজের মূল ভবন, ফেনী পাইলট উচ্চ বিদ্যালয় মূল ভবন ও সাবেক অ্যাসেম্বলি হলে করা হয় আকর্ষণীয় আলোকসজ্জা। উৎসবকে সফল করতে প্রায় ১০০ সংগঠকের বিশাল টিম দায়িত্ব ভাগ করে কাজ করেন।

ডেইলি বাংলাদেশ/এনকে