ফেনীতে ভেজাল মসলা কারখানায় অভিযান, আটক ২
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=191732 LIMIT 1

ঢাকা, শনিবার   ০৮ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৫ ১৪২৭,   ১৮ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

ফেনীতে ভেজাল মসলা কারখানায় অভিযান, আটক ২

ফেনী প্রতিনিধি   ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:০২ ৩ জুলাই ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ফেনী শহরের রামপুর এলাকায় শুক্রবার দুপুরে অভিযান চালিয়ে মসলায় ভেজাল মেশানোর সময় ২ ব্যক্তিকে আটক করেছে র‌্যাব।

ফেনীর র‍্যাবের ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. নুরুজ্জামান জানান, র‌্যাব গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে রামপুর এলাকার আবু বক্কর সড়ক লেফটিন গলির জহির উদ্দিন লিটনের মিলে ভেজাল মরিচের গুড়া তৈরি হচ্ছে। র‌্যাব হাতেনাতে তাদের ধরে ফেলে।  

এ সময় ফেনীর দক্ষিণ সহদেবপুরের নিচরোদ বনিকের ছেলে নারায়ন চন্দ্র বনিক ও গৌরাঙ্গ বনিকের ছেলে পবিত্র বনিককে আটক করে। বাকি একজন পালিয়ে যায়।

পরে জহির উদ্দিন লিটন মিল হতে ১২ বস্তা ধানের কুড়া (৫০৯ কেজি), ৪ বস্তা শুকনো মরিচ (২০০ কেজি) ও ২ কেজি রং উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মালামালের আনুমানিক মূল্য ২ লাখ ৩ হাজার টাকা। 

জিজ্ঞাসাবাদে তারা জানায়, ১ বস্তা (৫০ কেজি) মরিচ ও ১০ বস্তা ধানের কুড়ার সঙ্গে সাড়ে ৫ কেজি রাসায়নিক পদার্থ (কমলা রংয়ের) মিশ্রন করে ভেজাল মরিচের গুড়া তৈরি করা হয়। এসব ভেজাল পন্য নামীদামি কোম্পানীর মোড়কে ফেনীর বিভিন্ন বাজার ছাড়াও, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রামসহ বিভিন্ন স্থানে পাইকারদের মাধ্যমে বিক্রি করা হয়। 

আসামি ও উদ্ধারকৃত মালামাল আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ফেনী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।   

ডেইলি বাংলাদেশ/এমএইচ