Alexa ফুড ও বেভারেজে বিনিয়োগে আগ্রহী থাইল্যান্ড

ঢাকা, সোমবার   ২৪ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ১১ ১৪২৬,   ২৯ জমাদিউস সানি ১৪৪১

Akash

ফুড ও বেভারেজে বিনিয়োগে আগ্রহী থাইল্যান্ড

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:১৮ ২৫ জানুয়ারি ২০২০  

ছবি- বাসস

ছবি- বাসস

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনের এক আহ্বানে বাংলাদেশে ফুড ও বেভারেজ শিল্পখাতে বিনিয়োগ করতে আগ্রহ প্রকাশ করেছেন থাই উদ্যোক্তারা।

থাইল্যান্ড সফররত শিল্পমন্ত্রীর সঙ্গে গতকাল শুক্রবার দেশটির ঐতিহ্যবাহী বেভারেজ শিল্প প্রতিষ্ঠান থাইবেভের ঊর্ধ্বতন কর্মকর্তাদের বৈঠক হয়। এ সময় শিল্পমন্ত্রী এ শিল্পখাতে যৌথ বিনিয়োগে এগিয়ে আসার জন্য থাইবেভের প্রতি আহ্বান জানালে তারা এ আগ্রহ প্রকাশ করেন।

বৈঠকে শিল্পমন্ত্রী বলেন, বর্তমান সরকারের মেগা প্রকল্প বাস্তবায়নের ফলে বাংলাদেশে বিপুলসংখ্যক বৈদেশিক শ্রমশক্তি কাজ করছে। সে সঙ্গে পর্যটন শিল্পেরও দ্রুত বিকাশ ঘটছে। এতে করে ফুড এবং বেভারেজ পণ্যের চাহিদা দিন দিন বাড়ছে।

শিল্পমন্ত্রী রাষ্ট্রায়ত্ত চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের সঙ্গে যৌথ বিনিয়োগে এগিয়ে এলে সরকারের পক্ষ থেকে সহায়তার আশ্বাস দেন।

অন্যান্য দেশের বিনিয়োগের অভিজ্ঞতার আলোকে বাংলাদেশের ফুড ও বেভারেজ শিল্পখাতে বিনিয়োগের আশা প্রকাশ করে থাইবেভের কর্মকর্তারা জানান, ঐতিহ্যবাহী এ বেভারেজ কোম্পানি থাইল্যান্ডের পাশাপাশি চীন, মিয়ানমার, মালয়েশিয়া, স্কটল্যান্ড, সিঙ্গাপুরসহ বিশ্বের বিভিন্ন দেশে ফুড ও বেভারেজ শিল্পে বিনিয়োগ করেছে। এর উৎপাদিত অ্যালকোহলিক পণ্যের পাশাপাশি পানি, সোডা, গ্রিন টিসহ অন্যান্য নন-অ্যালকোহলিক পণ্য বাজারে অত্যন্ত জনপ্রিয়।

পরে শিল্পমন্ত্রী থাইবেভের বিভিন্ন পণ্য উৎপাদন প্রক্রিয়া পরিদর্শন করেন। এ সময় সফরকারী প্রতিনিধিদলের সদস্যরা উপস্থিত ছিলেন।

ডেইলি বাংলাদেশ/আরএইচ