Alexa ফুটপাতে নির্মাণ সামগ্রী রাখার অপরাধে ডিএনসিসির জরিমানা

ঢাকা, বুধবার   ১১ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২৬ ১৪২৬,   ১৩ রবিউস সানি ১৪৪১

ফুটপাতে নির্মাণ সামগ্রী রাখার অপরাধে ডিএনসিসির জরিমানা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৪৫ ২০ নভেম্বর ২০১৯   আপডেট: ১৮:৪৬ ২০ নভেম্বর ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

রাজধানীর মগবাজার ও উত্তরার বিভিন্ন এলাকায় ফুটপাত ও সড়কে নির্মাণ সামগ্রী রাখার অপরাধে তিন জনকে জরিমানাসহ তিন শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত।

বুধবার রাজধানীর মগবাজার ও উত্তরার বিভিন্ন এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। মগবাজারে নির্বাহী ম্যাজিস্ট্রেট মীর নাহিদ আহসান এবং উত্তরায় নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলকার নায়ন উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।

অভিযানের সময় মগবাজার রেলক্রসিং থেকে বিশাল সেন্টার পর্যন্ত রাস্তার দুইপাশে এবং ফ্লাইওভারের নিচে প্রায় শতাধিক অস্থায়ী দোকান, টং ঘর, শেড ইত্যাদি উচ্ছেদ করা হয়। এছাড়া দোকানের নির্ধারিত স্থানের বাইরে বর্ধিত করায় এক দোকান মালিককে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এদিকে উত্তরার ৩ ও ১০ নম্বর সেক্টরে বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অভিযান চলানো হয়।

অভিযানের সময় প্রায় দুই শতাধিক অস্থায়ী দোকান, ভ্যান, শেড ইত্যাদি উচ্ছেদ করা হয়। এছাড়া ফুটপাত ও সড়কে নির্মাণ সামগ্রী রাখার অপরাধে তিন জনকে মোট ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান ও ভ্রাম্যমাণ আদালত অব্যাহত থাকবে।

ডেইলি বাংলাদেশ/এস.আর/এসআই