Alexa ফিরলেন সাকিব-সৌম্য, আছে নতুন ৫ মুখ

ঢাকা, শনিবার   ১৪ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২৯ ১৪২৬,   ১৬ রবিউস সানি ১৪৪১

ফিরলেন সাকিব-সৌম্য, আছে নতুন ৫ মুখ

 প্রকাশিত: ১৭:০৯ ১০ ফেব্রুয়ারি ২০১৮  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

শ্রীলংকার বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচের জন্য শনিবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সাকিব আল হাসান ও সৌম্য সরকার দলে ফিরলেও এই দলে আছেন নতুন পাঁচ মুখ।

শ্রীলংকার কাছে ঢাকা টেস্টে শোচনীয় হারের ক্ষত না শুকোতেই টি-টোয়েন্টি সিরিজের জন্য আবার তৈরি হতে হবে টাইগারগাদের। আর তাই ত্রিদেশীয় সিরিজে আঙুলে চোট পাওয়া সাকিবকে ফেরানো হয়েছে টি-টোয়েন্টির স্কোয়াডে। এছাড়া ফিরেছেন বাঁহাতি ওপেনার সৌম্য। টিম ম্যানেজমেন্ট ঘোষিত এই দলে পাঁচ নতুন মুখ রেখে চমকও দিয়েছে।

শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রথম টি-টোয়েন্টির জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করে বিসিবি। চোটের জন্য টেস্ট সিরিজে খেলতে না পারা সাকিব টি-টোয়েন্টিতে নেতৃত্ব দেবেন দলকে।

এছাড়া প্রথমবারের মতো দলে ডাক পেয়েছেন অফ স্পিনিং অলরাউন্ডার মেহেদি হাসান, আফিফ হাসান, পেস বোলিং অলরাউন্ডার আরিফুল হক, পেসার আবু জায়েদ ও উইকেটরক্ষক ব্যাটসম্যান জাকির হাসান। সবাই পেয়েছেন বিপিএলে ভালো খেলার পুরস্কার।

আর চোট কাটিয়ে দলে ফিরেছেন তামিম ইকবাল ও মোস্তফিজুর রহমান। ২০১৬টি-টোয়েন্টি বিশ্বকাপের পর দলে ফিরেছেন বাঁহাতি পেসার আবু হায়দার রনি।

দক্ষিণ আফ্রিকায় সবশেষ সিরিজের দল থেকে বাদ পড়েছেন ইমরুল কায়েস, লিটন দাস, মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, নাসির হোসেন, শফিউল ইসলাম ও তাসকিন আহমেদ।

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে আঙুলে চোট পেয়েছিলেন সাকিব। এ কারণে শ্রীলংকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে তিনি খেলতে পারেননি। টি-টোয়েন্টি সিরিজ দিয়ে তিনি ফিরবেন বাংলাদেশ দলে। আগামী বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে শ্রীলংকার মুখোমুখি হবে বাংলাদেশ।

বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু হায়দার, আবু জায়েদ, আরিফুল হক, মেহেদি হাসান, জাকির হাসান, আফিফ হোসেন।

ডেইলি বাংলাদেশ/এসআই