Alexa ফিজিওথেরাপিস্টদের মর্যাদা বৃদ্ধির দাবি পুতুলের

ঢাকা, সোমবার   ১৯ আগস্ট ২০১৯,   ভাদ্র ৪ ১৪২৬,   ১৭ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

ফিজিওথেরাপিস্টদের মর্যাদা বৃদ্ধির দাবি পুতুলের

 প্রকাশিত: ১৮:৫১ ২২ ডিসেম্বর ২০১৭  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ফিজিওথেরাপিস্ট এবং পুনর্বাসন চিকিৎসকদের মর্যাদা ও আর্থিক সুবিধা বৃদ্ধিসহ তাদের জন্য আলাদা নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ গঠনের দাবি জানিয়েছেন অটিজম বিশেষজ্ঞ সায়মা ওয়াজেদ পুতুল।

শুক্রবার সকালে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে ‘টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে সমন্বিত পুনর্বাসন চিকিৎসা’ শীর্ষক দুদিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে এ দাবি জানান পুতুল।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেয়ে পুতুল বলেন, আমি একজন মনোবিজ্ঞানী এবং এখানকার পুনর্বাসন বিশেষ খাতের বিশেষজ্ঞরা চিকিৎসকদের সাথে করি। আমরা স্বাস্থ্য নিয়ে কাজ করি। কিন্তু আমরা সমান মর্যাদা, সুযোগ সুবিধা বা বেতন পাচ্ছি না, এটা দুর্ভাগ্যজনক। যেখানে প্রচলিত ওষুধ ও চিকিৎসা শেষ হয়েছে, আমরা সেখান থেকেই শুরু করেছি। এই সম্মেলনের মাধ্যমে পুনর্বাসন চিকিৎসার জন্য নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ গঠনের দাবি খুবই গুরুত্বপূর্ণ। আমরা দীর্ঘদিন ধরেই দাবি জানিয়ে আসছি।

অনুষ্ঠানের প্রধান অতিথি স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, পুনর্বাসন চিকিৎসা সংক্রান্ত আইনের খসড়া শিগগিরই মন্ত্রিসভার বৈঠকে উপস্থাপন করা হবে। আইনটি পাস হলে দ্রুত নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ গঠন করা হবে। আর হাসপাতালগুলোতে ফিজিওথেরাপিস্ট পদ সৃষ্টির কাজ এগিয়ে চলছে বলেও জানান তিনি।

সম্মেলনে দেশি-বিদেশি বিশেষজ্ঞ ও চিকিৎসক পুনর্বাসনসহ বিভিন্ন বিষয়ে প্রবন্ধ উপস্থাপন করার কথা রয়েছে।

ডেইলি বাংলাদেশ/এমআরকে

Best Electronics
Best Electronics