.ঢাকা, রোববার   ২১ এপ্রিল ২০১৯,   বৈশাখ ৭ ১৪২৬,   ১৫ শা'বান ১৪৪০

ফাল্গুনেও কুয়াশাচ্ছন্ন কুড়িগ্রাম

কুড়িগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:২৪ ১৯ ফেব্রুয়ারি ২০১৯  

ডেইলি বাংলাদেশ

ডেইলি বাংলাদেশ

ফাল্গুনেও দেশের উত্তরাঞ্চলের সীমান্তবর্তী  জেলা কুড়িগ্রামের সর্বত্রেই বিরাজ করছে কুয়াশা ও হিমেল বাতাসে ঠান্ডাপূর্ণ আবহাওয়া।  এ আবহাওয়ায় গত ৩ দিন ধরে এ জনপদে রোদের দেখা মিলছেনা। মেঘাচ্ছন্ন আকাশে দেখা গেছে সূর্যের লুকোচুরি খেলা। 

এরমধ্যে মঙ্গলবার সকাল থেকে হিমেল বাতাসের সঙ্গে কুয়াশার মাত্রা বেড়ে জনপদ কুয়াশাচ্ছন্ন হয়ে পড়েছে। এর ফলে ঠান্ডাও বেড়ে গেছে কিছুটা। এখানে শীত মৌসুমের মতো আবারো অনেকে এ ঠান্ডা নিবারণে মোটাকাপড় পরিধান করতে হচ্ছে। ফাল্গুনের এই ঠান্ডাকে অনেকে শীতের শেষ কামড় বলে অ্যাখ্যায়িত করছেন।

রোববার সকাল থেকে গত ৩দিন ধরে এ আবহাওয়ায় রোদ না থাকায় চলতি সরিষা মৌসুমে শরিষা মাড়াই নিয়ে বিপাকে পড়েছেন কৃষকরা। ক্ষেত থেকে সরিষা তুলে আনলেও রোদ না থাকায় স্তুপ করে রাখতে হচ্ছে।

সরিষা চাষি ইউসুফ ও মনচঅর আলী বলেন, দুইজনের প্রায় ৪ বিঘা জমির সরিষা ক্ষেত তুলে আনলেও রোদের অভাবে সরিষার মাড়াই করা যাচ্ছে না। ফলে সরিষাগুলো তারা স্তুপ করে রাখা হয়েছে।

কুড়িগ্রাম রাজারহাট কৃষি আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার বলেন, কুড়িগ্রামে মঙ্গলবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ১২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড হয়েছে। এ অঞ্চলে শীত শেষ মুহূর্ত আসায় এমন আবহাওয়া বিরাজ করছে। 

ডেইলি বাংলাদেশ/আরএম