Alexa ফারাজ গোল্ডকাপে কোয়ার্টার ফাইনালে বুটেক্স

ঢাকা, বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০১৯,   কার্তিক ২ ১৪২৬,   ১৭ সফর ১৪৪১

Akash

ফারাজ গোল্ডকাপে কোয়ার্টার ফাইনালে বুটেক্স

বুটেক্স প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৩৩ ৬ অক্টোবর ২০১৯   আপডেট: ১৪:৩৬ ৬ অক্টোবর ২০১৯

ডেইলি বাংলাদেশ

ডেইলি বাংলাদেশ

ফারাজ গোল্ডকাপ আন্ত:বিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট- ২০১৯ এ সাউথ এশিয়া বিশ্ববিদ্যালয়কে (এসএইউ) ৬-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে বুটেক্স।

শুক্রবার রাজধানীর বীরশ্রেষ্ঠ  মোস্তফা কামাল স্টেডিয়ামে খেলার প্রথমার্ধেই আকাশ চন্দ্র দাসের হ্যাটট্রিকে ও শেতাবের এক গোলে ৪-০ তে এগিয়ে থাকে বুটেক্স। দ্বিতীয়ার্ধে অসহায় সাউথ এশিয়া বিশ্ববিদ্যালয় কোনো গোল পায়নি সেই সঙ্গে কাউছারের জোড়া গোলে মোট ৬-০ গোলে জয় লাভ করে শেষ আটে বুটেক্স। ৭০মিনিটের খেলা শেষে ম্যাচ সেরা হন আকাশ।

২০১৬ সালে ঢাকার গুলশানে ভয়ংকর সন্ত্রাসী হামলার ঘটনায় নিজের বন্ধুদের জীবন বাঁচাতে গিয়ে নিজের জীবন বাজি রাখেন এবং নিহত হন ফারাজ আইয়াজ হোসেন। অতীত সোনালী ক্লাবের  আয়োজনে এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) এর তত্ত্বাবধানে  ফারাজ আইয়াজ হোসেনের নামে গত তিনবছর ধরে আয়োজিত হচ্ছে এ টুর্নামেন্ট।

চলতি বছরের ২১ই সেপ্টেম্বর তৃতীয়বারের মতো মাঠে গড়ায় এই টুর্নামেন্টটি। এইবছর বিভিন্ন সরকারি- বেসরকারি মিলে মোট ২২টি বিশ্ববিদ্যালয় ৮টি গ্রুপে ভাগ হয়ে এই টুর্নামেন্টে অংশগ্রহণ করে। সেইসঙ্গে টুর্নামেন্টে চ্যাম্পিয়ন দলের জন্য রয়েছে ৩ লাখ টাকা এবং রানার আপের জন্য ২ লাখ টাকার আকর্ষনীয় পুরস্কার।

ডেইলি বাংলাদেশ/জেডএম