ফাগুনের আচমকা ঝড়, স্বাভাবিক বইমেলা

ঢাকা, শুক্রবার   ০৩ এপ্রিল ২০২০,   চৈত্র ২১ ১৪২৬,   ১০ শা'বান ১৪৪১

Akash

ফাগুনের আচমকা ঝড়, স্বাভাবিক বইমেলা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:০০ ১৭ ফেব্রুয়ারি ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বাংলা পঞ্জিকা মতে মাঘের শেষ আর ফাল্গুনের শুরুটা নিয়ে আয়োজন করা হয় অমর একুশে বইমেলা। এই সময়টায় সাধারণত বৃষ্টিপাত না হলেও এবার হয়েছে এর ব্যতিক্রম। আজ সকালে আকাশ উপচে বৃষ্টি পড়েছে ঢাকার বুকে। সেই সঙ্গে হয়েছে ছোটখাটো ঝড়ও। 

রোববার সকালের ঝড়ে কিছুটা ক্ষতির সম্মুখীন হয়েছে বইমেলা। বাইরের দিকের কয়েকটি স্টল হেলে পড়েছে। এছাড়াও সোহরাওয়ার্দী অংশের গেটের ছোট ছোট ব্যানারগুলোও উড়ে গেছে ঝড়ে। 

মেলার নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ সদস্য হানিফ বলেন, সকালের ঝড়ে আমরা নিজেরাই ভয় পেয়েছি। এতো বজ্রপাত হয়েছে, সেই সঙ্গে তীব্র বাতাস। তবে যতটা আশংকা করেছিলাম, তার চেয়ে কম ক্ষতি হয়েছে। 

মেলা আয়োজন কমিটির সদস্য সচিব ড. জালাল আহমেদ জানান, এবার মেলার স্টলগুলো বেশ শক্তভাবে তৈরি করা হয়েছে। এ জন্য ঝড়ে খুব একটা কিছু হয়নি। তারপরও আমরা আবার নতুন করে ভাবছি, যদি আবারো ঝড় আসে তাহলে যেন মেলা কোন ক্ষতির সম্মুখীন না হয়। 

প্রসঙ্গত, আজ মেলার সতেরতম দিন। বিকেল তিনটায় মেলার দ্বার খুলে দেয়ার পর বিকেলে বইমেলার মূলমঞ্চে অনুষ্ঠিত হবে ‘সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক : শ্রদ্ধাঞ্জলি’ বিষয়ক আলোচনা অনুষ্ঠান। প্রবন্ধ উপস্থাপন করবেন খালেদ হোসাইন। আলোচনায় অংশগ্রহণ করবেন মফিদুল হক, আসাদ মান্নান, শিহাব সরকার, আনিসুল হক। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন কবি মনজুরে মওলা। 

ডেইলি বাংলাদেশ/টিএস/আরএইচ/জেডআর