ফাইনালে বিপজ্জনক হয়ে উঠতে পারেন পেসাররা!

ঢাকা, রোববার   ৩১ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭,   ০৮ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

ফাইনালে বিপজ্জনক হয়ে উঠতে পারেন পেসাররা!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:২২ ১৪ জুলাই ২০১৯  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

বিশ্বকাপ ফাইনালের আগের দিনই লর্ডসের পিচ দেখে মনে হয়েছে নাটক চলছে। শনিবার সকালে লর্ডসে দশটা থেকে অনুশীলন করে ইংল্যান্ড। সেই সময় পিচ দেখে চোখ কপালে ওঠার মতো অবস্থা সকলের। পিচ ঘাসে পরিপূর্ণ।  এ রকম ঘাসের পিচ পেলে বিপজ্জনক হয়ে উঠতে পারে পেসাররা!

নিউজিল্যান্ডের সব চেয়ে বড় হাতিয়ার তাদের পেস বিভাগ কে না জানে। ট্রেন্ট বোল্ট, ম্যাট হেনরি এবং লকি ফার্গুসনের সঙ্গে থাকবেন জিমি নিশাম। মাত্রই টুর্নামেন্টে পয়েন্ট টেবিলের শীর্ষ দল ভারতকে সেমিফাইনালের মঞ্চে ওল্ড ট্র্যাফোর্ডে একেবারে নাস্তানাবুদ করে ছেড়েছে তারা। 

শনিবার সকালে অনেকেই ভেবেছিল বিকেলের দিকে পিচের ঘাস উড়িয়ে দেয়া হবে। কিন্তু সন্ধ্যা ৬টার সময়ও পিচের সবুজ ঘাস তেমনই ছিল। কেন উইলিয়ামসনরাও অনুশীলন করতে এসে পিচ দেখে প্রথমে হয়তো বিশ্বাস করতে পারেনি। যদি এই ঘাসই রেখে দেয়া হয়, তা হলে বিশ্বকাপের ইতিহাসে এই প্রথমবার এমন পিচে ফাইনাল নিয়ে প্রশ্ন উঠতেই পারে।

অধরা বিশ্বকাপ জয়ের অভিযানে ইংল্যান্ডের সামনে এ রকম সবুজ পিচ তুলে দেয়া হলে কিউইদের পেস আক্রমণে বিপদে পড়বে স্বাগতিকরা। অবশ্য ইয়ান মরগান ঘাসকে বোঝাতে চাইলেন একটা বিভ্রম হিসেবে। তিনি বলেন, ‘দূর থেকে মনে হচ্ছে অনেক সবুজ। আসলে উইকেটে তেমন ঘাস নেই। কাজেই উইকেট দেখে সব বোঝা বাড়াবাড়ি। আমার মনে হয় এটা দেখতেই ভিন্ন। রোদ পড়লে কয়েক ঘণ্টার মধ্যে এটা বদলে যাবে, আরও বাদামি হয়ে যাবে।’

ডেইলি বাংলাদেশ/ববি/আরএস