ফাঁকা রাস্তার সুবিধা পেতে কঙ্কাল নিয়েই বেরিয়ে পড়লেন তিনি!

ঢাকা, রোববার   ০৫ এপ্রিল ২০২০,   চৈত্র ২৩ ১৪২৬,   ১২ শা'বান ১৪৪১

Akash

ফাঁকা রাস্তার সুবিধা পেতে কঙ্কাল নিয়েই বেরিয়ে পড়লেন তিনি!

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:০৬ ১ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১৪:০৮ ১ ফেব্রুয়ারি ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আমেরিকার কিছু রাস্তা আছে যেগুলোকে হাই ক্যাপাসিটি ভেহিকল লেন বলা হয়। ড্রাইভার ছাড়াও অতিরিক্ত যাত্রীসহ গাড়িগুলিই কেবল এই রাস্তায় ঢুকতে পারে। এই রাস্তায় অন্য কোনও গাড়ি ঢোকা নিষিদ্ধ।

জ্যাম এড়াতে কঙ্কালকে যাত্রী সাজিয়ে পাশে বসিয়ে বেরিয়ে পড়লেন ৬২ বছরের এক বৃদ্ধ। কিন্তু শেষ পর্যন্ত তার যাত্রা ‘শুভ’ হয়নি। পুলিশের হাতে ধরা পড়ে গেলেন তিনি।

আমেরিকার অ্যারিজোনা ডিপার্টমেন্ট অফ পাবলিক সেফটি জানিয়েছে, বৃহস্পতিবার অভিযুক্ত ওই বৃদ্ধ হাই ক্যাপাসিটি ভেহিকল লেনের সুবিধা পেতে একটি কঙ্কালকে সহযাত্রী হিসেবে সাজিয়ে নেন। কারণ তার সঙ্গে যাওয়ার জন্য অন্য কেউ ছিলেন না। সেই কঙ্কালকে পোশাক, টুপি পরিয়ে ড্রাইভার পাশের আসনে বসিয়ে দেয়া হয়েছিল। কিন্তু পুলিশ বিষয়টি বুঝতে পেরে তাকে আটক করেন।

অ্যারিজোনা ডিপার্টমেন্ট অফ পাবলিক সেফটি বিভাগের এক মুখপাত্র রাউল গার্সিয়াজানিয়েছেন, প্রতি বছরই এমন প্রায় সাত হাজার নিয়ম ভাঙার ঘটনা সামনে আসে। বিভিন্ন ক্ষেত্রে দেখা গিয়েছে হাই ক্যাপাসিটি ভেহিকল লেনের সুবিধা পেতে মানুষ মিথ্যার আশ্রয় নেন। এপ্রিলেও এক ব্যক্তি ম্যানেকুইনকে সোয়েটার, বেসবল ক্যাপ, সানগ্লাস পরিয়ে সহযাত্রী সাজিয়ে গাড়ি নিয়ে এই লেনে ঢুকে পড়েছিলেন।

ডেইলি বাংলাদেশ/জেএস