ফাঁকা রাজধানীতে ছিনতাই আতঙ্ক

ঢাকা, মঙ্গলবার   ০৭ এপ্রিল ২০২০,   চৈত্র ২৪ ১৪২৬,   ১৩ শা'বান ১৪৪১

Akash

ফাঁকা রাজধানীতে ছিনতাই আতঙ্ক

ইদ্রিস আলম ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৫৭ ১৯ মার্চ ২০২০   আপডেট: ২০:০৮ ১৯ মার্চ ২০২০

রাজধানী ইসিবি চত্বর এলাকায় ফাঁকা রাস্তা

রাজধানী ইসিবি চত্বর এলাকায় ফাঁকা রাস্তা

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারি করোনাভাইরাস আতঙ্কে ফাঁকা রাজধানীর রাস্তা। এ সুযোগ কাজে লাগিয়ে ছিনতাইকারীরা আরো বেপরোয়া হয়ে উঠেছে।

গতকাল বুধবার রাত সাড়ে ৮টার দিকে ছিনতাইকারী ধরতে গিয়ে বাসচাপায় নিহত হয়েছেন কাফরুল থানার এএসআই জাহাঙ্গীর। আগারগাঁও ৯ নম্বর গেটের সামনে এ দুর্ঘটনা ঘটে। মুমূর্ষু অবস্থায় ওই পুলিশ কর্মকর্তাকে সোহরাওয়ার্দী হাসপাতালে নেয়া হলে  চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কাফরুল থানার ওসি মো. সেলিমুজ্জামান বলেন, কয়েকজন ছিনতাইকারী ছিনতাই করে পালিয়ে যাচ্ছিলো। তখন এএসআই জাহাঙ্গীর তাদের পিছু নেন। এ সময় আলিফ পরিবহনের একটি বাস তাকে চাপা দেয়। বাসটি আটক করা হয়েছে। তবে বাসের চালক পালিয়েছেন।

ফাঁকা রাস্তায় ছিনতাই আতঙ্কে চলাচল করছেন পথচারীরা। বিশেষ করে রাতে যারা চলাচল করছেন। এমনটাই জানিয়েছেন বেশ কয়েকজন পথচারী।

বেসরকারি চাকরিজীবী সজনী পারভীন ডেইলি বাংলাদেশকে বলেন, রাস্তায় গাড়ির সংখ্যা খুবই কম। বেপরোয়াভাবে গাড়ি চালাচ্ছেন চালকরা। অফিস শেষে বাসায় ফেরার জন্য অপেক্ষা করতে হয় কুর্মিটোলা বাসস্ট্যান্ডে। ছিনতাইয়ের ভয় খুব কাজ করে। কারণ জায়গাটা তেমন নিরাপদ নয়, জনশূন্য।  

তবে এসব অপরাধ প্রতিরোধে সচেতন রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। খিলক্ষেত বিশ্বরোডে দায়িত্বে থাকা খিলক্ষেত থানার এসআই মিজান হোসেন বলেন, প্রতিদিনের থেকে এখন একটু বেশি সচেতনভাবে দায়িত্ব পালন করছি। ফাঁকা রাস্তায় গাড়ির সংখ্যা খুবই কম। চালকরা বেপরোয়াভাবে যেন না চালায় ট্রাফিক পুলিশ সেটা দেখছেন। এছাড়া ছিনতাই ও অন্যান্য অপরাধের বিষয়েও নির্দেশনা রয়েছে।

ট্রাফিক উত্তর ডিসি সাইফুল হক বলেন, ফাঁকা রাজধানীর রাস্তায় নিরাপত্তা দিতে আমাদের ট্রাফিক সদস্যরা তৎপর রয়েছেন। যানবাহন থেকে শুরু করে পথচারীদের নিরাপত্তা নিয়েও কাজ করা হচ্ছে।

ডেইলি বাংলাদেশ/আরএইচ/এস