ফল পুনঃনিরীক্ষণে মুখে হাসি ২ হাজার ৮৩ পরীক্ষার্থীর

ঢাকা, শনিবার   ০৬ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২৪ ১৪২৭,   ১৪ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

ফল পুনঃনিরীক্ষণে মুখে হাসি ২ হাজার ৮৩ পরীক্ষার্থীর

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৫১ ১ জুন ২০১৯   আপডেট: ২০:১৭ ১ জুন ২০১৯

ফাইল ফটো

ফাইল ফটো

এসএসসি ও সমমান পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণে ঢাকা বোর্ডে ফেল থেকে পাস করেছে ১৪২ জন এবং নতুন জিপিএ-৫ পেয়েছে ২৩৭ পরীক্ষার্থী। ঢাকা বোর্ডে ফল পুনঃনিরীক্ষণের আবেদন করেছিল ৫৭ হাজার ৫শ’ ৫৫ জন যার মধ্যে ফল পরিবর্তন হয়েছে ২ হাজার ৮৩ পরীক্ষার্থীর।

শনিবার এসএসসির পুনর্নিরীক্ষণের এই ফল প্রকাশ করেছে ঢাকা বোর্ড। ঢাকা শিক্ষা বোর্ডের জ্যেষ্ঠ সিস্টেম অ্যানালিস্ট মঞ্জুরুল কবীর জানান, মোট ৫৭ হাজার ৫৫৫ জন পরীক্ষার্থী পুনর্নিরীক্ষণের জন্য আবেদন করেছিল। তারা মোট ১ লাখ ৩৯ হাজার ৩৩১টি উত্তরপত্র পুনঃপরীক্ষণের আবেদন করেছিল। তার মধ্যে ২ হাজার ৮৩ জনের ফল পরিবর্তন হয়েছে। এই ফল ঢাকা বোর্ডের ওয়েবসাইটে দেয়া হয়েছে।

জানা গেছে, চলতি বছরের এসএসসি পরীক্ষায় শুধু ঢাকা শিক্ষা বোর্ডেই এক লাখ ৪০ হাজার ৯২৩টি খাতা পুনর্নিরীক্ষার আবেদন পড়েছে। আর আবেদনকারীর সংখ্যা ৫৮ হাজার ৭০ জন।

৬ মে সকালে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এসএসসির ফল ঘোষণা করেন। এ বছর মোট অংশগ্রহণকারী পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২১ লাখ ২৭ হাজার ৮১৫ জন। উত্তীর্ণ পরীক্ষার্থীর সংখ্যা ১৭ লাখ ৪৯ হাজার ১৬৫ জন। অনুত্তীর্ণ পরীক্ষার্থীর সংখ্যা ৩ লাখ ৭৮ হাজার ৬৫০ জন।  

ফল দেখতে...

ডেইলি বাংলাদেশ/এমএইচ