Alexa ফর্সা করে তুলুন কালো হাত ও পা

ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৬ ১৪২৬,   ২১ মুহররম ১৪৪১

Akash

ফর্সা করে তুলুন কালো হাত ও পা

ফাতিমাতুজ্জোহরা ডেইলি-বাংলাদেশ

 প্রকাশিত: ০৩:৫৫ ১১ জুলাই ২০১৮   আপডেট: ১৬:৩৭ ৩১ জানুয়ারি ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আজকে আপনাদের বলব, কিভাবে আপনি মাত্র ৩ মিনিটে আপনার কালো হাত পা ফর্সা করে তুলতে পারবেন। এটি খুবই কার্যকরি একটি টিপস। বর্তমানে অনেকে কালো হাত পা নিয়ে অস্তিতে ভুগে থাকেন। অনেকে আছে যাদের মুখ ফর্সা কিন্তু হাত বা পা অনেক কালো থাকে। এর মূল কারন হচ্ছে-

সূর্যের অতি বেগুনি রশ্মি
অতিরিক্ত ওজন
হরমোনের সমস্যা ইত্যাদি কারনে আপনাদের হাত পায়ে কালো দাগ পরে যায়।

বাজারে দেখা যায়, হাত পা এর কালো দাগ দূর করতে অনেক ক্রিম বের হয়েছে। কিন্তু এ গুলোতে ক্যামিকাল মিশানো থাকে। আর হাত পায়ের কালো দাগ দূর করতে অনেক সময় বেশি লাগে। আপনি ইনো ও পেস্ট দিয়ে খুব সহজে আপনার হাত পায়ের কালো দাগ দূর করতে পারবেন। এতে হাত ও পা অনেক ফর্সা হবে।
টিপস – ১
-ইনো
- সাদা পেস্ট

প্রথমে আপনি যে কোন ব্রান্ডের সাদা পেস্ট নিবেন। আর লাগবে ইনো। ইনো পেটের কোন সমস্যা হলে খাওয়া হয়। ইনো আপনি বাজারের যেকোন দোকানে কিনতে পাবেন। আর লাগবে মধু। যে কোন খাটি মধু নিবেন। তার সঙ্গে ১ চা চামচ পেস্ট নিয়ে নিবেন। ১ চা চামচ মধু নিয়ে ভালো ভাবে মিশাবেন। এবার এতে এক প্যাকেট ইনো দিয়ে দিবেন । এ ৩ টি উপাদান খুব ভাল ভাবে মিশাবেন। ইনোটা পেস্টের মধ্যে দিলে ফুলে উঠবে ।এতে আপনারা ভয় পাবেন না। এ ভাবে আপনি প্যাকটি তৈরি করে নিতে পারেন।

এ প্যাকটি লাগানোর পূর্বে আপনি ভালো ভাবে আপনার হাত পা পরিষ্কার করে নিবেন। হাত পা ধুয়ে শুকিয়ে নিতে হবে। তারপর হাত দিয়ে বা ব্রাশ দিয়ে এ পেস্টটি লাগিয়ে নিবেন। এ পেস্ট টি ম্যাসাজ করে লাগাতে হবে। ইনো কিন্তু আপনার ত্বকের ভিতরে গিয়ে ডেড সেল গুলো মেরে ফেলবে। নতুন সেল গজাতে সাহায্য করবে। ইনো আপনার ত্বক অনেক উজ্জ্বল ও ফর্সা করে তুলবে। এ পেস্টটি আপনার হাতে পায়ে লাগিয়ে ৩ – ৪ মিনিট রেখে দিবেন। এর পর যখন পেস্টটি শুকিয়ে যাবে তখন নরমাল পানি দিয়ে ধুয়ে নিবেন। ভালো ফলাফল পেতে মাসে এ প্যাকটি ৫ – ৭ বার ব্যবহার করতে হবে। তবেই আপনি এর পার্থক্যটা বুঝতে পারবেন। আসলে এ প্যাকটি হাত ও পা ফর্সা করতে অনেক বেশি কার্যকরি। তাই সবাই এ প্যাকটি বাসায় বানিয়ে ব্যবহার করবেন। তবে আপনাদের হাত ও পা হবে উজ্জ্বল ও ফর্সা।

টিপস –২
কাচা দুধ দিয়ে আপনি হাত পাকে করে তুলতে পারেন অনেক ফর্সা।
-আধা কাপ কাচা দুধ
প্রথমে একটি বাটিতে আধা কাপ পরিমান কাচা দুধ নিবেন। কাচা দুধ তুলো দিয়ে আপনার হাত ও পায়ে মাখিয়ে নিবেন। এ ভাবে ১০ মিনিট অপেক্ষা করবেন। যখন শুকিয়ে যাবে তখন ঠান্ডা পানি দিয়ে ভালো করে ধুয়ে নিবেন। নিয়মিত এ ভাবে ব্যবহার করলে খুব অল্প দিনের মধ্যে আপনার হাত ও পা আগের থেকে অনেক উজ্জ্বল হয়ে যাবে।

টিপস – ৩
লেবুর রস দিয়ে হাত পায়ের রং ফর্সা করে তুলতে পারেন। লেবুর রসে আছে সাইট্রিক এসিড , যা ত্বকের রং ফর্সা করে। তাই আপনি যদি নিয়মিত লেবুর রস হাত ও পায়ে লাগিয়ে নিবেন। তবে আপনার হাত ও পা অনেক উজ্জ্বল ও ফর্সা হবে।

টিপস – ৪
মধু ও শসার রস এক সঙ্গে মিশিয়ে ব্যবহার করলেও হাত পা অনেক উজ্জ্বল হবে।

উপকরন :
-৩ চামচ মধু
-৫ চামচ শসার রস
শসার পেস্ট ও মধু এক সাথে মিশিয়ে নিবেন। এর পর মিশ্রনটি আপনার হাত ও পায়ে লাগিয়ে ম্যাসাজ করে নিবেন। কিছু সময় পর ধুয়ে ফেলবেন। সপ্তাহে ২ বার ব্যবহার করবেন। হাত ও পা অনেক উজ্জ্বল ও ফর্সা হবে।

ডেইলি বাংলাদেশ/আরএ