Alexa ফরিদপুর আওয়ামী লীগের সাবেক সভাপতির দাফন সম্পন্ন

ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৫ ১৪২৬,   ২০ মুহররম ১৪৪১

Akash

ফরিদপুর আওয়ামী লীগের সাবেক সভাপতির দাফন সম্পন্ন

ফরিদপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৪৭ ১২ সেপ্টেম্বর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ফরিদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি কাজী জায়নুল আবেদিনের দাফন সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার বাদ জোহর ফরিদপুর উচ্চ বিদ্যালয় মাঠে জানাজা শেষে তাকে আলীপুর কবরস্থানে দাফন করা হয়।

জানাজায় অংশ নেন ফরিদপুর সদর আসনের এমপি ও এলজিআরডি মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় কমিটির সভাপতি খন্দকার মোশাররফ হোসেনসহ আওয়ামী লীগ ও সব রাজনৈতিক দলের নেতারা। 

এর আগে বুধবার রাতে রাত ২টা ৩৫ মিনিটে ঢাকার মিরপুরে ছোট ছেলের বাসায় তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল প্রায় ৭৪ বছর। তিনি স্ত্রী, চার মেয়ে ও তিন ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

কর্মজীবনে কাজী জায়নুল আবেদিন ১৯৫৬ সালে ফরিদপুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষক হিসেবে যোগ দেন। পরে ১৯৭৪ সালে প্রধান শিক্ষক হন। ২০০২ সালে শিক্ষকতা পেশা থেকে অবসর নেন। ২০০৫ সালে জেলা আওয়ামী লীগের সম্মেলনে তিনি সভাপতি নির্বাচিত হন। ২০১৬ সাল পর্যন্ত এ পদে দ্বায়িত্ব পালন করেন। এরপর তিনি পাঁচ বছরের মেয়াদে ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান নিযুক্ত হন। শহরের ভাটি লক্ষিপুর মহল্লার বাসভবনে তিনি বসবাস করতেন। ১৯৪৫ সালের ৯ জানুয়ারি হেলা সদরের চরমাধবদিয়া ইউপির চর বালুধুম গ্রামে কৃষক পরিবারে তিনি জন্মগ্রহণ করেন।

ডেইলি বাংলাদেশ/এমকেএ