Alexa ফরিদপুরে প্রতিবন্ধী কিশোরী হত্যায় মামলা

ঢাকা, রোববার   ১৯ জানুয়ারি ২০২০,   মাঘ ৫ ১৪২৬,   ২৩ জমাদিউল আউয়াল ১৪৪১

Akash

ফরিদপুরে প্রতিবন্ধী কিশোরী হত্যায় মামলা

ফরিদপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:০৬ ১৪ ডিসেম্বর ২০১৯  

ছবি : ডেইলি বাংলাদেশ

ছবি : ডেইলি বাংলাদেশ

ফরিদপুরে প্রতিবন্ধী কিশোরী ফাতেমা বেগম হত্যার ঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা হয়েছে। 

এদিকে ওই কিশোরীর মরদেহ ময়নাতদন্ত শেষে পরিবারের হাতে তুলে দেয়ার পর শনিবার বিকেলে তাকে দাফন করা হয়েছে শহরের আলীপুর পৌর কবরস্থানে।

নিহত ফাতেমার বাবা এলাহী শরিফ বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে শুক্রবার রাতে ফরিদপুর কোতয়ালী থানায় একটি হত্যা মামলা করেছেন।

ফরিদপুর কোতোয়ালী থানার এসআই বেলাল হোসেন বলেন, পুলিশের ধারণা কিশোরীটিকে হত্যার আগে ধর্ষণ করা হয়েছে। এজন্য এ হত্যা মামলাটি নারী ও শিশু নির্যাতন দমন আইনে নেয়া হয়েছে।

এসআই বেলাল আরো বলেন, তবে এ হত্যা রহস্য উদঘাটনে তৎপর রয়েছে পুলিশ। এরই মধ্যেই ঘটনাস্থলের আশে পাশের সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হয়েছে।

ফাতেমা বেগমের বাবা এলাহি শরিফ রিকশা চালানোর পাশাপাশি সোনালী ব্যাংকের এটিএন বুথের গার্ড হিসেবে কাজ করেন। তিন মেয়ের মধ্যে ফাতেমা বড়। ফাতেমা জন্ম থেকেই বুদ্ধি প্রতিবন্ধী (অটিস্টিক)। ওই কিশোরী বাবার সঙ্গে শহরের রাজেন্দ্র কলেজ সংলগ্ন এলাকায় একটি ভাড়া বাড়িতে বসবাস করতো।

গত বৃহস্পতিবার বিকেল ৪টা থেকে খুঁজে পাওয়া যাচ্ছিল না ফাতেমাকে। এ ব্যাপারে বৃহস্পতিবার রাতে এবং শুক্রবার সকাল ও দুপুরে শহরের মাইকিং করা হয়। নিখোঁজের ২৬ ঘণ্টা পর শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বাড়ি থেকে অনুমানিক ১০০ গজ দূরে ওই কিশোরীর মরদেহ উদ্ধার করা হয়।
 

ডেইলি বাংলাদেশ/জেএইচ