ফরিদপুরে করোনায় আক্রান্ত কোনো রোগীর সন্ধান মেলেনি

ঢাকা, বুধবার   ২৭ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭,   ০৪ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

ফরিদপুরে করোনায় আক্রান্ত কোনো রোগীর সন্ধান মেলেনি

ফরিদপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০২:১১ ৩০ মার্চ ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

ফরিদপুরে করোনা আক্রান্ত সন্দেহে ঢাকায় পাঠানো তিনজনের কেউই করোনাভাইরাসে আক্রান্ত নন বলে জানা গেছে। তাদের বাইরে বর্তমানে রোববার পর্যন্ত তিনজন রোগী ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি রয়েছেন।

ফরিদপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ এস এম খবিরুল ইসলাম বলেন, করোনা আক্রান্ত সন্দেহে বৃহস্পতিবার রাতে ঢাকার কুর্মিটোলা পাঠানো হয়েছিল ফরিদপুর মেডিকেল কলেজের প ম বর্ষের এক ছাত্রকে। শনিবার রাতে আমরা জানতে পেরেছি তার শরীরে করোনাভাইরাসের কোনো লক্ষণ পাওয়া যায়নি। 

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক মো. সাইফুর রহমান জানান, এ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রোববার পর্যন্ত সর্দি, জ্বর ও গলাব্যাথা জাতীয় উপসর্গ নিয়ে ভর্তি হওয়া তিনজন রোগীর চিকিৎসা চলছে। এখন পর্যন্ত আমাদের এখানে করোনা আক্রান্ত কোনো রোগীর সন্ধান পাওয়া যায়নি।

তিনি জানান, এ পর্যন্ত করোনা আক্রান্ত সন্দেহে ফরিদপুর থেকে যে তিনজনকে ঢাকায় পাঠানো হয়েছিল তাদের প্রত্যেকের ফল নেগেটিভ এসেছে।

ফরিদপুরের সিভিল সার্জন মো. ছিদ্দীকুর রহমান বলেন, গত ২৪ ঘণ্টায় ১৭ জনকে নতুন করে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এ নিয়ে বর্তমানে ফরিদপুরে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন এক হাজার ৬১৭ জন। এদিকে কোয়ারেন্টাইনের সময় সীমা পার করেছেন ৭১৯ জন। 

এদিকে করোনাভাইরাস প্রাদুর্ভাব মোকাবিলায় রোববার দুপুরে জনসচেতনা ও সড়কে জীবানুনাশক ওষুধ ছিটিয়েছে ফরিদপুর ডেভলপমেন্ট এজেন্সি (এফডিএ) নামে একটি বেসরকারি উন্নয়ন সংস্থা। 
 

ডেইলি বাংলাদেশ/আরএম