ফরিদপুরে আরো ১৫ জনের করোনাভাইরাস শনাক্ত 

ঢাকা, মঙ্গলবার   ০২ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২০ ১৪২৭,   ১০ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

ফরিদপুরে আরো ১৫ জনের করোনাভাইরাস শনাক্ত 

ফরিদপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৫৩ ২২ মে ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

ফরিদপুরে গত ২৪ ঘণ্টায় মুক্তিযোদ্ধাসহ আরো ১৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।আক্রান্তদের বেশির ভাগই ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে আগতদের সংস্পর্শে এসেছিলেন। এ নিয়ে জেলায় করোনাভাইরাস শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১১৮ জন।

শুক্রবার দুপুরে ফরিদপুর মেডিকেল কলেজের করোনা ল্যাব থেকে এ তথ্য জানা যায়। 

ফরিদপুরে নতুন করে যে ১৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে তাদের মধ্যে ১৪ জন পুরুষ এবং একজন নারী। তাদের মধ্যে ফরিদপুর সদরে চারজন, বোয়ালমারী ও ভাঙ্গায় তিনজন করে, নগরকান্দা ও চরভদ্রাসনে দুইজন করে ও মধুখালীতে একজন। তাদের মধ্যে ১০ থেকে ২০ বছরের দুইজন, ২১ থেকে ৪০ বছরের নয়জন, ৪১ থেকে ৬০ বছরের তিনজন এবং ষাটোর্ধ্ব বয়সের রয়েছেন একজন। 

নতুন আক্রান্তের মধ্যে রয়েছেন একজন মুক্তিযোদ্ধা। তিনি ফরিদপুর শহরের বাসিন্দা এবং সদর উপজেলার সাবেক ডেপুটি কমান্ডার। একইসঙ্গে আক্রান্ত হয়েছেন তার ভাই। তারা শহরে একটি ওষুধের দোকান পরিচালনা করেন। ধারণা করা হচ্ছে এ দোকানে আগত ক্রেতাদের মাধ্যমে তারা আক্রান্ত হয়েছেন। 

ফরিদপুরের করোনা শনাক্তকরণ ল্যাব সূত্রে জানা যায়, বৃহস্পতিবার ফরিদপুর ও গোপালগঞ্জের মোট ২৫০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ফরিদপুরের ১৩০টি ও গোপালগঞ্জের ১২০টি। তাদের মধ্যে করোনা পজিটিভ এসেছে ২৫ জনের। যাদের ১৯ জনের বাড়ি ফরিদপুরে। এই ১৯ জনের মধ্যে চারজন পুরাতন রোগী। সে হিসেবে নতুন শনাক্ত হয়েছে ১৫ জনের। 

ফরিদপুরে মোট শনাক্ত ১১৮ জনের মধ্যে বোয়ালমারীতে ৩১ জন, ফরিদপুর সদরে ২৭ জন, নগরকান্দায় ২১ জন, আলফাডাঙ্গায় ১৭, ভাঙ্গায় ৯, চরভদ্রাসনে ৫, সদরপুরে ৪, মধুখালীতে ৩ এবং সালথায় ১ জন। 

ফরিদপুরের এসপি মো. আলিমুজ্জামান বলেন, ফরিদপুর শহরসহ বিভিন্ন উপজেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে যে ১৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তাদের প্রত্যেকের বাড়ি বিচ্ছিন্ন করা হয়েছে। আক্রান্ত সবার শারীরিক অবস্থা যাচাই করা হচ্ছে। শনাক্তদের বাড়িতে রেখে কিংবা শারীরিক অবস্থার অবনতি ঘটলে ফরিদপুরের করোনা ডেডিকেটেড হাসপাতালে স্থানান্তর করা হবে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ