Alexa ফরম পূরণে বাড়তি অর্থ নিলেই ব্যবস্থা

ঢাকা, বুধবার   ১৬ অক্টোবর ২০১৯,   কার্তিক ২ ১৪২৬,   ১৭ সফর ১৪৪১

Akash

ফরম পূরণে বাড়তি অর্থ নিলেই ব্যবস্থা

 প্রকাশিত: ১৮:৫৪ ৯ নভেম্বর ২০১৮   আপডেট: ১৮:৫৪ ৯ নভেম্বর ২০১৮

ফাইল ফটো

ফাইল ফটো

এসএসসি পরীক্ষায় অংশগ্রহণের জন্য সরকার নির্ধারিত নির্দিষ্ট ফির অতিরিক্ত অর্থ নিলে কঠোর ব্যবস্থা নিবে দুর্নীতি দমন কমিশন। একারণে সতর্ক থাকতে সকল মহলকে জানিয়ে দেয়া হয়েছে।

এছাড়া অতিরিক্ত অর্থ নেওয়া প্রতিষ্ঠানের একটি প্রাথমিক তালিকা প্রস্তুতের কাজ শুরু করেছে দুদক। ওই তালিকা নিয়ে শিগগিরই মাঠে নামবে দুদক টিম। অপর দিকে এ ধরনের অতিরিক্ত অর্থ নেওয়ার ঘটনায় দুদকের হটলাইন নাম্বার ১০৬-এ জানানোর জন্য সবাইকে অনুরোধ করেছে দুদক।

সম্প্রতি রাজধানীর একটি বিদ্যালয়ে আসন্ন এসএসসি পরীক্ষায় ফরম পূরণে নির্ধারিত ফি’র অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগে কমিশন একটি অভিযান পরিচালনা করে।

ওই সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে দেশের বিভিন্ন অঞ্চল থেকে কমিশনে ব্যাপক হারে এ বিষয়ে অভিযোগ আসতে থাকে। দুদক প্রাথমিক অনুসন্ধানে জানতে পারে ওই সব প্রতিষ্ঠানে এসএসসি পরীক্ষার ফরম পূরণে সরকার নির্ধারিত অতিরিক্ত অর্থ ফি গ্রহণ করছে।

কোনো কোনো ক্ষেত্রে নির্বাচনী পরীক্ষায় (টেস্ট পরীক্ষা) ফেল করা ছাত্র-ছাত্রীদের থেকে অতিরিক্ত টাকার বিনিময়ে তাদেরকে পরীক্ষা দেওয়ার সুযোগ করে দেওয়া হচ্ছে। এসকল অভিযোগ পেয়ে কমিশন সংশ্লিষ্ট সকলকে সতর্ক করে দিয়েছে।

ডেইলি বাংলাদেশ/এমএইচ