ফখরুলকে পড়াশোনা করতে বললেন হাছান মাহমুদ 

ঢাকা, মঙ্গলবার   ০৭ এপ্রিল ২০২০,   চৈত্র ২৪ ১৪২৬,   ১৩ শা'বান ১৪৪১

Akash

ফখরুলকে পড়াশোনা করতে বললেন হাছান মাহমুদ 

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:১৫ ১১ মার্চ ২০২০  

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। ফাইল ফটো

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। ফাইল ফটো

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর করোনা ভাইরাস নিয়ে মন্তব্য করায় তাকে পড়াশোনা করতে বলেছেন আওয়ামী লী‌গের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। 

বুধবার আওয়ামী লীগ সভাপ‌তির ধানম‌ন্ডির রাজ‌নৈ‌তিক কার্যালয়ের নতুন ভবনে নাটোর জেলা আওয়ামী লীগের সভায় সমসাময়িক রাজনীতি বিষয়ে আলোচনার শেষে এক প্রেস ব্রি‌ফিংয়ে তি‌নি এ কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নে জবাবে  হাছান মাহমুদ বলেন,  বিএনপির কাজ হলো সমালোচনা করা। সরকার কোথায় কি ভুল করল না করল, সেই ভুল খুঁজে বের করা। আমেরিকা, ফ্রান্সসহ  বিশ্বে অনেক উন্নত দেশ আছে, তারা আমাদের চেয়ে সবদিক দিয়ে শক্তিশালী। সেসব দেশের মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হচ্ছে। উন্নত দেশগুলো করোনা মোকাবিলায় হিম‌শিম খাচ্ছে।

এই ভাইরাস সংক্রমিত হওয়ার ১৫ দিন পর শনাক্ত করা যায়। তার আগে শনাক্ত করা সম্ভব হয় না। এ বিষয় একটু লেখাপড়া করতে হবে ফখরুল সাহেবকে।  করোনা ভাইরাস সম্পর্কে তাকে জানতে হবে। এ ভাইরাস একটা বৈশ্বিক দুর্যোগ হয়ে গেছে। আমাদের সরকার যথেষ্ঠ চেষ্টা করছে, এ দুর্যোগ সম্পর্কে মানুষকে সচেতন করার।  

তিনি বলেন, পৃথিবীর সমস্ত উন্নত দেশে করোনা ভাইরাস নিয়ে আতঙ্ক চলছে। আমাদের দেশেও আতঙ্ক থেকে মুক্ত নয়। যেহেতু আমাদের দেশে তিনজনকে শনাক্ত করা গেছে, সেহেতু আমাদেরকেও এ বিষয়ে সাবধান থাকতে হবে। সরকার বিভিন্ন বিমানবন্দর এবং স্থলবন্দরে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে।  এছাড়া জনগণকে সচেতন এবং সতর্ক করতে স্বাস্থ্য মন্ত্রণালয় এ ব্যাপারে বিভিন্ন নির্দেশনা দিয়েছে। অতীতের মতো যে কোনো দুর্যোগের সময় আওয়ামী লীগ নেতাকর্মীরা জনগণের পাশে থাকবে ।

আওয়ামী লীগের মধ্যে কিছু সুযোগ সন্ধানী লোক প্রবেশ করছে জানিয়ে এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, দলের মধ্যে কিছু সুযোগ সন্ধানী ও সু‌বিধাবাদী লোক প্র‌বেশ করেছে। দল থে‌কে তাদেরকে বের করতে হবে। যারা দলের দু:সময়ে ছিলেন, তারাই আওয়ামী লীগের  মূল কর্মী। তারাই নেতৃত্ব দেবে বলে জানান। আওয়ামী লীগ একটি ঐতিহ্যবাহী সংগঠন, এই সংগঠন মানুষের কল্যাণে জন্য কাজ করে। দেশের নাগরিক হিসেবে সবাই মি‌লে যে কোনো দু‌র্যোগ একযোগে মোকাবেলা করাই হবে আমাদের কাজ।

তিনি বলেন, আমাদের সংগঠনে কোনো চাঁদাবাজ, সন্ত্রাসী থাকতে পারে না। যারা চাঁদাবাজি, সন্ত্রাসী ও ভূমি দখল কর্মকাণ্ডের সঙ্গে জড়িত তাদেরকে চিহ্নিত করতে হবে। 

এ সময় সাংগঠ‌নিক সম্পাদক এস এম কাসাল হো‌সেন, আইসিটি প্র‌তিমন্ত্রী জোনা‌য়েদ আহ‌মেদ পলক, উপদফতর সম্পাদক সা‌য়েম খান প্রমূখ উপ‌স্থিত ছি‌লেন। 
 

ডেইলি বাংলাদেশ/জাআ/এসএএম