Alexa প্লে স্টোরে নোবিপ্রবি’র তথ্য অ্যাপ

ঢাকা, মঙ্গলবার   ২২ অক্টোবর ২০১৯,   কার্তিক ৭ ১৪২৬,   ২৩ সফর ১৪৪১

Akash

প্লে স্টোরে নোবিপ্রবি’র তথ্য অ্যাপ

নোবিপ্রবি প্রতিনিধি

 প্রকাশিত: ১৭:২৪ ২ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৭:২৪ ২ ডিসেম্বর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) নতুন অ্যান্ড্রয়েড অ্যাপ ‘‘NSTUinfo Dairy’’ (এনএসটিইউ ইনফো ডায়রি) প্লে স্টোরে ছাড়া হয়েছে।  

রোববার গুগল প্লে স্টোরে অ্যাপটি ছাড়া হয়। এর আগে বুধবার সকালে নোবিপ্রবি সাইবার সেন্টারে নতুন এই এন্ড্রয়েড অ্যাপস এর উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান।

এই অ্যাপটিতে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগ ও বিভাগে কর্মরত শিক্ষকবৃন্দের সর্বশেষ তথ্য, বিশ্ববিদ্যালয়ের সকল অফিস, শাখা, সেলে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের প্রয়োজনী তথ্য আছে।   

তাছাড়া এ অ্যাপসে আরো থাকছে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অথরিটি যেমন- রিজেন্ট বোর্ড, একাডেমিক কাউন্সিল, অর্থ কমিটির তালিকা । থাকছে বিশ্ববিদ্যালয়ের পাবলিক অরিয়েন্টেড জরুরি অফিসসমূহ যেমন- ভিসি অফিস, রেজিস্ট্রার অফিস, প্রক্টর অফিস, ট্রান্সপোর্ট সেকশন, হলসমূহের অফিস, মেডিকেল সেন্টার, জনসংযোগ ও প্রকাশনা দপ্তর এর গুরুত্বপূর্ণ ব্যক্তিদের টেলিফোন ও মোবাইল নম্বর ।  

এছাড়া এতে নোয়াখালী জেলার গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান ও ব্যক্তির তথ্য হালনাগাদ থাকবে। যে কোনো এন্ড্রয়েড মোবাইল ফোনে এটি ইনস্টল করা যাবে।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় সাইবার সেন্টারের অধীনে ২০১৮ সালে অ্যাপটি বর্তমান চতুর্থ ভার্সন ডেভেলাপ করেছেন কম্পিউটার সায়েন্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (সিএসটিই) বিভাগের ১০ম ব্যাচের শিক্ষার্থী সাইফুল হক হৃদয় । এর আগে ২০১৪-২০১৭ পর্যন্ত প্রথম তিনটি ভার্সন নিজ উদ্যোগে ডেভেলাপ করেন সিএসটিই বিভাগের পঞ্চম ব্যাচের শিক্ষার্থীরা। এখন থেকে অ্যাপের দায়িত্ব বিশ্ববিদ্যালয় সাইবার নিয়েছে । অ্যাপ লিংকঃ   https://play.google.com/store/apps/details?id=com.nstuinfo

ডেইলি বাংলাদেশ/এমএইচ