প্লেটে বেশি ফুচকা যাচ্ছে কিনা দেখতে সিসিটিভি বসালেন বিক্রেতা

ঢাকা, রোববার   ০৫ এপ্রিল ২০২০,   চৈত্র ২৩ ১৪২৬,   ১২ শা'বান ১৪৪১

Akash

প্লেটে বেশি ফুচকা যাচ্ছে কিনা দেখতে সিসিটিভি বসালেন বিক্রেতা

মজার খবর ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৩৬ ৪ ফেব্রুয়ারি ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সোনার দোকান বা বড় কোনো জামা-কাপড়ের দোকান নয়। অতিসাধারণ এক ফুচকার স্টল, আর সেখানেই রয়েছে সিসি ক্যামেরা! এই ফুচকা বিক্রেতার দেখা মিলবে ভারতের দক্ষিণ চব্বিশ পরগনার ফলতার সহরারহাট বাজারে।

বছর দুয়েক আগেও পরিস্থতি এমন ছিল না ফলতার বাসিন্দা ফুচকা বিক্রেতা দীপঙ্করের। কার্যত বেকার ছিলেন তিনি। কী করবেন তা বুঝে উঠতে পারছিলেন না দীপঙ্কর। 

একপর্যায়ে ফুচকা বিক্রির সিদ্ধান্ত নেন। সেই মতো ব্যবসাও শুরু করে দেন। তিনি বলেন,  ফুচকার হিসেব নিয়ে ক্রেতার সঙ্গে কথাকাটাকাটি হয় একাধিকবার। 

এরপরই এই সমস্যা সমাধানের উপায় খুঁজতে শুরু করেন দীপঙ্কর। তখনই তার মাথায় আসে সিসিটিভির কথা। যেমন ভাবা তেমন কাজ। সঙ্গে সঙ্গে নিজের ফুচকার গাড়িতে সিসি ক্যামেরা লাগান ওই ফুচকা বিক্রেতা। এরপর থেকেই খদ্দেরের ভিড় লেগেই রয়েছে দীপঙ্করের দোকানে।

কিন্তু খদ্দেরের ভিড়ের কারণ কি সত্যিই সিসি ক্যামেরা? এই প্রশ্নের উত্তরে এক বাক্যে ‘হ্যাঁ’ বলেছেন সবাই। ফুচকা প্রেমীদের কথায়, ফুচকা দোকানে সিসিটিভির ব্যবস্থা থাকায় তারা বেশ খুশি। বিষয়টা উপভোগ করেন তারা। 

ফুচকা মুখে পুরতে পুরতে টুক করে সিসিটিভিতে চোখ পড়তেই যখনই নিজেদের মুখ দেখতে পান, তখন নাকি নিজেকে ভিআইপির থেকে কিছু কম মনে হয় না! তাছাড়া সিসিটিভি লাগানোর পর হিসেবে গরমিলের কোনো প্রশ্নই নেই। সবমিলিয়ে সিসিটিভি লাগানোর পর বিক্রেতা ও ক্রেতা উভয়ই খুশি।

ডেইলি বাংলাদেশ/এমএইচ