প্লাস্টিক পণ্য মেলা শুরু বৃহস্পতিবার

ঢাকা, বুধবার   ২৬ জুন ২০১৯,   আষাঢ় ১৩ ১৪২৬,   ২২ শাওয়াল ১৪৪০

প্লাস্টিক পণ্য মেলা শুরু বৃহস্পতিবার

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ১৬:৫৫ ১৪ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৬:৫৫ ১৪ জানুয়ারি ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

আগামী বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) থেকে শুরু হতে যাচ্ছে ১৪তম আন্তর্জাতিক প্লাস্টিক মেলা। রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) চার দিনব্যাপী এই মেলা চলবে ২০ জানুয়ারি পর্যন্ত।

এ উপলক্ষে ওই দিন দুপুর সাড়ে ১২টায় মেলার উদ্বোধন করবেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন।

সোমবার দুপুরে রাজধানীর পল্টন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছে আয়োজক সংগঠন বাংলাদেশ প্লাস্টিক দ্রব্য প্রস্তুতকারক ও রপ্তানিকারক এসোসিয়েশন (বিপিজিএমইএ)। 

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রীর বেসরকারিখাত বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, শিল্প-বণিক সমিতি এফবিসিসিআই’র সভাপতি মো: শফিউল ইসলাম মহিউদ্দিন, আইপিএফ-১৮ এর কো-অর্গানাইজার ইয়র্কার ট্রেড এবং মার্কেটিং সার্ভিস কোম্পানি লিমিটেড’র প্রেসিডেন্ট জুডি ওয়াং।

এছাড়াও দেশের বিশিষ্ট শিল্পপতি, ব্যবসায়ী, এফবিসিসিআইসহ বিভিন্ন চেম্বার ও এসোসিয়েশনের নেতৃবৃন্দ, দেশি-বিদেশি অংশগ্রহণকারী বিশিষ্ট ব্যক্তিবর্গ এ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

অন্যদিকে, মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী। এতে বিশেষ অতিথি হিসেবে থাকবেন বেঙ্গল গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ ও আরটিভির চেয়ারম্যান মোরশেদ আলম, লুনা প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড’র ব্যবস্থাপনা পরিচালক এ এসএম কামাল উদ্দিন।

সংবাদ সম্মেলনে বিপিজিএমইএ সভাপতি মো: জসিম উদ্দিন জানান, এবারের প্লাস্টিক পণ্যের মেলায় বিশ্বের ১৯টি দেশের ৪৮০টি কোম্পানি অংশ নেবে। এতে ৭৮০টি স্টল বা বুথ থাকবে। পাশাপাশি মেলায় বিভিন্ন দেশ থেকে আগত প্রতিষ্ঠানগুলো তাদের বিভিন্ন ধরনের প্লাস্টিক পণ্য উৎপাদনকারী মেশিন ও ক্যাটালগও প্রদর্শন করবে বলে জানান তিনি।

তিনি বলেন, আমরা মনে করি, বিশ্বের বিভিন্ন দেশের প্লাস্টিক খাতের প্রতিনিধিদের উপস্থিতিতে এবারের আরো প্রাণবন্ত ও কার্যকর হয়ে উঠবে। মেলায় মেশিনারিজ, মোল্ড, কাঁচামাল উৎপাদনকারী ও সরবরাহকারী প্রতিষ্ঠানসহ দেশে ব্যবহৃত বিভিন্ন ধরনের প্লাস্টিক পণ্য উৎপাদনকারী বিভিন্ন প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে।

ডেইলি বাংলাদেশ/এসআইএস