Alexa প্লাস্টিকের ব্যাগ না দেয়ায় দোকানের কর্মচারীকে খুন  

ঢাকা, মঙ্গলবার   ১২ নভেম্বর ২০১৯,   কার্তিক ২৭ ১৪২৬,   ১৪ রবিউল আউয়াল ১৪৪১

Akash

প্লাস্টিকের ব্যাগ না দেয়ায় দোকানের কর্মচারীকে খুন  

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৩২ ২২ অক্টোবর ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সমুদ্রের ধারে প্লাস্টিক কুড়োনোর দৃশ্য দেখেন সবাই। দেশের নাগরিকদের সচেতন করার জন্যই তিনি ওই পদক্ষেপ নিয়েছিলেন বলে জানা যায়। ঠিক এই সময়ই প্লাস্টিকের ক্যারিব্যাগ না দেয়ায় একটি দোকানের কর্মচারীকে ইট মেরে খুন করল এক যুবক। ঘটনাটি ঘটেছে ভারতের উত্তর-পূর্ব দিল্লির দয়ালপুরে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, উত্তর-পূর্ব দিল্লির দয়ালপুর এলাকার একটি বেকারির দোকানে কাজ করতেন বছর ৪৫-এর খলিল আহমেদ। অন্যদিনের মতো গত ১৫ অক্টোবরও সেখানে কাজ করছিলেন তিনি। সন্ধের সময় স্থানীয় এক যুবক ফয়জান খান এসে ওই দোকান থেকে কিছু জিনিস কেনে। তারপর সেগুলি নিয়ে যাওয়ার জন্য প্লাস্টিকের ক্যারিব্যাগ চায়। কিন্তু, দেশব্যাপী প্লাস্টিক বিরোধী অভিযানের কথা উল্লেখ করে তাকে সমাজ সচেতন হওয়ার পরামর্শ দেন খলিল। সরকারের নির্দেশ মেনে তারা দোকানে প্লাস্টিক রাখছেন না বলেও জানান।

কিন্তু, তার কথা মানতে চায়নি ফয়জান। বিষয়টিকে কেন্দ্র করে দু’জনের মধ্যে তুমুল ঝগড়া শুরু হয়। সেসময় আচমকা দোকানের পাশে পড়ে থাকা একটি ইট দিয়ে খলিলের মাথায় বেশ কয়েকবার সজোরে আঘাত করে ফয়জান। এর জেরে রক্তাক্ত অবস্থায় ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন খলিল।

তার অবস্থা দেখে আশপাশের লোকজন ওই দোকানে ভিড় করতে শুরু করে। পরিস্থিতি জটিল হচ্ছে বুঝতে পেরে ওই দোকান থেকে পালিয়ে যায় ফয়জান। পরে রক্তস্নাত অবস্থায় স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কিছুক্ষণ ভর্তি থাকার পর খলিলকে মৃত বলে ঘোষণা করেন কর্তব্যরত ডাক্তাররা। খবর পেয়ে পুলিশ গিয়ে মৃতদেহটি ময়নাতদন্তের জন্য পাঠায়।

ডেইলি বাংলাদেশ/এমএইচ