আবারো অস্ট্রেলিয়ার কোচ হবেন লেম্যান!

ঢাকা, বৃহস্পতিবার   ২৩ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ৮ ১৪২৬,   ১৭ রমজান ১৪৪০

Best Electronics

আবারো অস্ট্রেলিয়ার কোচ হবেন লেম্যান!

 প্রকাশিত: ১৭:২১ ১১ অক্টোবর ২০১৮   আপডেট: ১৭:২১ ১১ অক্টোবর ২০১৮

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

খেলোয়াড় হিসেবে বিশ্বকাপ জেতার পর কোচ হিসেবেও জিতেছিলেন ক্রিকেটের সর্বোচ্চ শিরোপা। তার অধীনেই শেষবার বিশ্বকাপ জিতেছিল অস্ট্রেলিয়া। এছাড়া বিশাল ব্যবধানে অ্যাশেজ জিতেছে দুই মৌসুমে। সেই ড্যারেন লেম্যানকেই কোচের পদ ছাড়তে হয়েছে চলতি বছরে। স্টিভেন স্মিথদের বল ট্যাম্পারিং কেলেঙ্কারির জের ধরেই কোচিংয়ের দায়িত্ব ছাড়েন তিনি।

বল ট্যাম্পারিং কেলেঙ্কারির পর বেশ নাজুক অবস্থায়ই আছে অস্ট্রেলিয়া। ক্রিকেট বিশ্বে সোনালি সময় তো হারিয়েছে অনেক আগে।  দলের ফর্মও দিন দিন নিম্নমুখী। দলের এই দুর্দশায় চুপ থাকতে পারেননি অস্ট্রেলিয়ার অন্যতম সফল কোচ লেম্যান। জানিয়েছেন, আবার অস্ট্রেলিয়ার কোচ হতে আগ্রহী তিনি।

সম্প্রতি অস্ট্রেলিয়ার গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে ৪৮ বছর বয়সী সাবেক এই কোচ বলেছেন, ‘আমি আবারও কোচিংয়ে ফিরতে চাই। আমার মনে হয়, আমি ভালো কোচ। আমার কোচিং রেকর্ডও বেশ ভালো। একটা সময় আমি এখানে আবার থাকব।’

তবে দীর্ঘ মেয়াদের কোচ হতে আগ্রহী নন লেম্যান, ‘স্বল্পমেয়াদী চুক্তি হতে পারে। আমি সম্ভবত সেটাই চাইছি। এই গ্রীষ্মে আমি বাইরে থাকব, ক্রিকেট দেখব, উপভোগ করব। দেখা যাক, আগামী বছর কী হয়।’

গেল মার্চে দক্ষিণ আফ্রিকা সফরে যায় অস্ট্রেলিয়া। ওই সফরের তৃতীয় টেস্টে বল ট্যাম্পারিং কেলেঙ্কারিতে জড়ায় দলটি। যার জের ধরে ১২ মাসের জন্য সব ধরনের ক্রিকেট নিষিদ্ধ হন সেই সময়ের অধিনায়ক স্টিভেন স্মিথ ও সহ অধিনায়ক ডেভিড ওয়ার্নার। আর ক্যামেরন বেনক্রফট নিষিদ্ধ হন ৯ মাসের জন্য। ঘটনাবহুল সেই সিরিজ শেষে দায়িত্ব ছাড়েন লেম্যানও।

ডেইলি বাংলাদেশ/এমএইচ

Best Electronics