Alexa প্রেমে পড়ার আগে এই চারটি বিষয় অবশ্যই মাথায় রাখুন

ঢাকা, শুক্রবার   ০৬ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২২ ১৪২৬,   ০৯ রবিউস সানি ১৪৪১

প্রেমে পড়ার আগে এই চারটি বিষয় অবশ্যই মাথায় রাখুন

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:২৫ ১৯ নভেম্বর ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

প্রেম! যা কখনোই আগে থেকে জানিয়ে আসে না। কখন, কোথায়, কাকে ভালো লেগে যায়, তা বলা কঠিন। আবার ভালো লাগার বিষয়টি প্রথমে এক থাকলেও পড়ে তার পরিবর্তন ঘটতে পারে।

তাই প্রথম থেকেই ভেবে চিন্তে সঙ্গী নির্বাচন করলে, পরে আর আফসোস করতে হয় না। সে কারণে সঙ্গী নির্বাচনের আগে বা প্রেমের প্রথম দিকেই বুঝে নিন তার সঙ্গে জীবন পার করা যাবে কি না। চলুন তবে জেনে নেয়া যাক এর জন্য কোন চারটি বিষয় খেয়াল রাখা উচিত-  

১. মনে রাখা দরকার, প্রেমের প্রথম দিন থেকেই সৎ থাকতে হবে। নিজে যা, সেটাই সঙ্গীকে দেখানো ভালো। কারণ সারা জীবন তাকে মুগ্ধ করতে গিয়ে নাটক করা মোটেই সহজ নয়। এজন্য সম্পর্কে মিথ্যা মোটেই ভালো না।

২. আবার সম্পর্কে গা ছাড়া ভাব থাকলেও টেকে না। এ ধরনের সঙ্গীরা তখনই সময় কাটায়, যখন নিজেদের মন চায়। অন্যের ইচ্ছে নিয়ে এরা খুব একটা ভাবনা-চিন্তা করে না। এরা নিজেদের দুনিয়াতেই বিচরণ করে বেড়াতে পছন্দ করে। খুবই উদাসীন হয়। তাই এদের এড়িয়ে চলাই ভালো।

৩. অতিরিক্ত কেয়ারিং হলেও ভেবে দেখা দরকার। সারাদিন কী করছ, কী করছ না, এসব খোঁজ নেয়া অভ্যাস এই ধরণের লোকদের। প্রথম প্রথম এই স্বভাব খুব ভালো লাগে। কিন্তু পরে দমবন্ধ অবস্থার সৃষ্টি হতে পারে। এরা পরবর্তীকালে অতিরিক্ত পজেসিভ সঙ্গী হয়ে ওঠে। সে কারণে এদেরও এড়িয়ে চলা ভালো।

৪. যারা প্রথম দিকে প্রেমিক-প্রেমিকাতেই মজে থাকে। সব সময় সঙ্গীর সঙ্গে কথা বলে, সব শেয়ার করে নেয় আর সঙ্গীকেই সেরা ভাবে। কিন্তু পান থেকে চুন খসতেই তাদের চিন্তাধারা বদলে যায়। তখন তাদের চোখে কেবলই সঙ্গীর খুঁত চোখে পড়ে। এদেরও এড়িয়ে চলা ভালো।

ডেইলি বাংলাদেশ/এএ